মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:০২

আদালত অবমাননার অভিযোগে ট্রাইব্যুনালের জবাবে ইকোনোমিস্ট

আদালত অবমাননার অভিযোগে ট্রাইব্যুনালের জবাবে ইকোনোমিস্ট

/ ৬৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৩

 

 

 

 

 

 

 

 

ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে ওঠা আদালত অবমাননার অভিযোগ অস্বীকার করে পত্রিকার পক্ষে লিখিত জবাব দেয়া হয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে। পত্রিকাটির পক্ষে আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহামান খান সোমবার এ জবাব উপস্থাপন করেন।  এ বিষয়ে শুনানির জন্য আগামী ২৪শে এপ্রিল দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।এর আগে পত্রিকাটির পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খানকে তাদের আইনজীবী হিসেবে নিয়োগ দেয় পত্রিকা কর্তৃপক্ষ।

গত বছরের ৬ই ডিসেম্বর লন্ডনভিত্তিক ইকোনমিস্টের বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের বিচার প্রক্রিয়া বাধাগ্রস্ত করার অভিযোগ এনে কারণ জানাতে নোটিশ জারি করে আদেশ দেন তৎকালীন ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক। নোটিশে পত্রিকাটির সম্পাদক ও দক্ষিণ এশিয়া ব্যুরো চিফের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না মর্মে তিন সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়।

সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১এর চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ দিন ধার্য করেন। জবাব দাখিল করার পর মোস্তাফিজুর রহমান খান বলেন, লিখিত জবাবে আমরা আদালত অবমাননার অভিযোগ অস্বীকার করেছি। কারণ হিসেবে আমরা বলেছি ১৯৭৩ এর এ্যক্টের ১১ (৪) ধারার পরিপন্থী কোন কাজ করা হয়নি। সুতরাং ট্রাইব্যুনাল যে আদালত অবমাননার অভিযোগ এনেছে তা আমরা অস্বীকার করেছি।

 




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022