শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:১৩

লোকসভা নির্বাচনে সরে দাড়াতে তৃণমূল কংগ্রেসের আহ্বান

লোকসভা নির্বাচনে সরে দাড়াতে তৃণমূল কংগ্রেসের আহ্বান

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনে ত্রিপুরার দুটি আসনে কংগ্রেসকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান করেছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার ত্রিপুরা ক্যাম্প অফিসে এক সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেসের রাজ্য চেয়ারম্যান রতন চক্রবর্তী এ কথা বলেন।

তিনি বলেন, ত্রিপুরায় কংগ্রেস সিপিএমের বিকল্প নয়। এরা এখানে লোক দেখানো বিরোধিতা করছে। দিল্লিতে সিপিএম এবং কংগ্রেসের দোস্তি। আর ত্রিপুরায় লোক দেখানো কুস্তি। তাই ত্রিপুরায় কংগ্রেস লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সড়ে দাঁড়াক। রতন চক্রবর্তী জানিয়েছেন, মমতা ব্যানার্জির এ সভাকে সফল করতে কলকাতা থেকে সব ধরনের উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ সপ্তাহ থেকেই মমতা ব্যানার্জির সফরকে নিয়ে ত্রিপুরায় প্রাচারে নামতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস।

সংবাদ সম্মেলনে মমতা ব্যানার্জির ত্রিপুরা সফর নিয়ে জানানো হয়, আগামী ২৫ ফেব্রুয়ারি ত্রিপুরায় আসছেন তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি ঐ দিন সমাবেশ করবেন রাজধানীর বিবেকান্দ ময়দানে। সম্মেলনে অভিযোগ করা হয়, সিপিএম এ সমাবেশকে বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে। তারা সমাবেশে আগত লোকজনদের আটকানোর জন্য সাংগঠনিকভাবে উদ্যোগ নিয়েছে। এজন্য এখন থেকে তৃণমূল কর্মী সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলেও জানিয়েছেন তৃণমূল নেতা জহর সাহা।

২০১৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের পর কংগ্রেসের এক ঝাঁক নেতা দল ছেড়ে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। তারপর থেকেই নেতাদের দেখাদেখি আরও অনেক কংগ্রেস নেতা-কর্মী যোগ দেন তৃণমূলে। এখন ত্রিপুরায় প্রায়ই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেয়ার ঘটনা ঘটছে। ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের পর মমতা ব্যানার্জি এখানে আর প্রচারে আসেননি। এবার তিনি রাজ্য সফরে এলে দলের কর্মীদের মনোবল যেমন বাড়বে তেমনি দলের সাংগঠনিক শক্তিও বাড়বে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024