বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৫৭

যুক্তরাষ্ট্রে হামলা চালাতে প্রস্তুত উত্তর কোরিয়া

যুক্তরাষ্ট্রে হামলা চালাতে প্রস্তুত উত্তর কোরিয়া

 

 

 

 

 

 

 

 

আমেরিকার মূল ভূখণ্ড, হাওয়াই এবং গুয়ামে হামলা চালানোর প্রস্তুতি সম্পন্ন করেছে উত্তর কোরিয়ার সশস্ত্র বাহিনী। বিশেষায়িত রকেট ইউনিটকে হামলার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে বলে জানায় দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। এর আগে আমেরিকার গুয়াম বিমান ঘাঁটি পিয়ংইয়ংয়ের হামলার নাগালের মধ্যেই রয়েছে বলে হুমকি দেয় উত্তর কোরিয়া। গতদাল উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে এক বিবৃতিতে বলা হয়, কোরিয়ান পিপলস আর্মির হাইকমান্ড সব দূরপাল্লার গোলন্দাজ এবং বিশেষায়িত ইউনিটকে সর্বোচ্চ পর্যায়ের যুদ্ধপ্রস্তুতি গ্রহণ করার ঘোষণা দিচ্ছে।

২০১২ সালে দূরপাল্লার রকেটের সফল পরীক্ষা চালানোর পর বিশেষজ্ঞরা মনে করছেন বছরখানেকের মধ্যেই আন্তঃমহাদেশীয় পারমাণবিক ক্ষেপণাস্ত্র তৈরি করবে উত্তর কোরিয়া। এর ফলে আমেরিকার মূল ভূখণ্ড উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলার আওতায় চলে আসবে।

এছাড়াও জাপান এবং দক্ষিণ কোরিয়ায় আমেরিকার সামরিক ঘাঁটি থাকায় সেই অঞ্চলগুলোও উত্তর কোরিয়ার মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্রের আওতায় চলে আসবে। এর আগে সোমবার আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া নতুন সামরিক চুক্তির ঘোষণা দেয়। তৃতীয়বারের মতো পারমাণবিক পরীক্ষা চালানোর পর জাতিসংঘ এবং আমেরিকা কয়েক দফা নিষেধাজ্ঞা জারি করে দেশটির ওপর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024