বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:০৮

বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের নির্বাচন সম্পন্ন

বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের নির্বাচন সম্পন্ন

শীর্ষবিন্দু নিউজ: বৃটেনে বৃটিশ বাংলাদেশী ব্যাবসায়ীদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স  সংক্ষেপে বিবিসিসি‘র ২৩তম দ্বি-বার্ষিক সাধারন সভা ও নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দিতায় নতুন প্রেসিডেন্ট হিসেবে সাবেক ডিজি মাহতাব চৌধুরী এবং নয়া ডিজি হিসেবে সাবেক ফাইন্যান্স ডিরেক্টর  মুহিব চৌধুরী এবং ফাইনান্স ডিরেক্টর হিসেবে সাইদুর রহমান জেপির নাম ঘোষনা করা হয়।

নির্বাচন কমিশনার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র অহিদ আহমদ পুরো কমিটির নাম পড়ে শুনান। অপর দুই নির্বাচন কমিশনার হলেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে (জিএসসি)-র প্রেসিডেন্ট নুরুল ইসলাম মাহবুব ও কাউন্সিলার আবদুল আসাদ।

বিবিসিসি-র সাবেক ডিজি আবসার এম ওয়েসের পরিচালনায়  অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র লুৎফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতি। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেণ্ট এম এম নূর। আরও বক্তব্য রাখেন নবনির্বাচিত প্রেসিডেন্ট  এম আর চৌধুরী মাহতাব, লন্ডন মুসলিম সেন্টারের ডিরেক্টর দেলওয়ার হোসেন খান, নবনির্বাচিত ডিরেক্টর জেনারেল মুহিব চৌধুরী, ফাইন্যান্স ডিরেক্টর সাইদুর রহমান জেপি, লন্ডন রিজিওনের প্রেসিডেন্ট বশির আহমদ, মেম্বারশীপ ডিরেক্টর মনির আহমদ, মিডল্যান্ড রিজিওনের প্রেসিডেণ্ট আজিজুর রহমান, নর্থ-ইষ্ট রিজিওনের প্রেসিডেণ্ট মাহতাব মিয়া, সাবেক প্রেসিডেণ্ট অধ্যাপক শাহগীর বখত ফারুক, ডিরেক্টর ও এডভাইজার এনাম আলী এমবিই, মহিলা ডিরেক্টর মমতাজ খান ও সাবরিনা হোসেন ।

নতুন  প্রেসিডেন্ট মাহতাব চৌধুরী সকল প্রতিকূলতা কাটিয়ে উঠে চেম্বার আরো সৃমদ্ধ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, চেম্বারের সদস্য সংখ্যা বৃদ্ধি করে  ৫শ’ থেকে ১ হাজারে উন্নিত করার কথা ভাবা হচ্ছে। আগামীতে অন্য সব সংকট কাটিয়ে চেম্বার আরো বেশী অগ্রসর হবে বলে তিনি আশাবাদী। তিনি সদস্য বৃদ্ধির উপর জোর দিয়ে বলেন এখনই যারা চেম্বারের সদস্যপদ গ্রহন করবেন তারা এক বছরের ফি দিয়ে দুই বছরের মেম্বারশীপ সুবিধা ভোগ করবেন।

নব নির্বাচিত ডাইরেক্টর জেনারেল মুহিব চৌধুরী ইতিমধ্যে ফাইন্যান্স ডিরেক্টর হিসেবে যোগ্যতার প্রমাণ দিয়েছেন। তার রয়েছে এখন নতুন পরিকল্পনা। তিনি বলেন, অর্থনৈতিকভাবে বিবিসিসি এখন অনেক স্বাবলম্বী। বিবিসিসি-র সদস্য সংখ্যাও অনেক বেড়েছে। এবার সদস্যদের আরও বেশী সুযোগ সুবিধা দেয়া হবে। এ টার্মে বিবিসিসি-র হাতে ৪০ হাজার পাউন্ড সারপ্লাস রয়েছে বলে তিনি জানান।

নবনির্বাচিত কমিটির প্রেসিডেন্ট এম আর চৌধুরী মাহতাব, ভাইস প্রেসিডেণ্ট সাদ গাজী, ডিরেক্টর জেনারেল মুহিব চৌধুরী,  ফিনান্স ডিরেক্টর সাঈদুর রহমান রেনু জেপি, ডেপুটি ডিরেক্টর জেনারেল আব্দুল মোহাইমিন মিয়া, ডিরেক্টর অব প্রেস এন্ড পাবলিসিটি সাংবাদিক শফিকুল ইসলাম, মেম্বারশীপ ডিরেক্টর মনির আহমদ, ডিরেক্টর ইন্টার ন্যাশনাল এ্যাফেয়ার্স আলী এম জাকারিয়া, ডিরেক্টর অব কমিউনিটি এ্যাফেয়ার্স এম এ কাইয়ুম, প্রেসিডেন্ট লন্ডন রিজিওন বশির আহমদ, প্রেসিডেণ্ট মিডল্যান্ড রিজিওন আজিজুর রহমান, প্রেসিডেন্ট নর্থ-ইষ্ট রিজিওন মাহতাব মিয়া, প্রেসিডেণ্ট বাংলাদেশ রিজিওন কবির রেজা, ডিরেক্টর এন্ড সিনিয়র এডভাইজার শাহগীর বখত ফারুক, ডিরেক্টর এন্ড সিনিয়র এডভাইজার ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই, এমএম নূর ডিরেক্টর এন্ড এডভাইজার, ডিরেক্টর এন্ড এডভাইজর এনাম আলী এমবিই, ডিরেক্টর এন্ড এডভাইজার আবসার এম ওয়েছ।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024