সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২২

ব্রিটেনে অভিবাসন প্রবেশের বিপক্ষে এমপিরা

ব্রিটেনে অভিবাসন প্রবেশের বিপক্ষে এমপিরা

/ ৯৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

ব্রিটেন সরকারের  উচ্চ বেকারত্বের চাপ মোকাবিলা করতে এখন ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো থেকে আসা অভিবাসন নিষিদ্ধ করা উচিত। এখনকার মতো বেকারত্বের পরিস্থিতি মোকাবিলা করতে এবং বিদেশী দক্ষ কর্মীদের সঙ্গে প্রতিযোগিতায় কম দক্ষ বৃটিশ কর্মীদের কাজের সুযোগ সৃষ্টি করতে সরকারের এখন একটু কঠোর হওয়া প্রয়োজন। ব্রিটেনের একদল প্রভাবশালী এমপি এরকম মন্তব্য করেন ব্রিটেনের ডেইলি টেলিগ্রাফে বরাত দিয়ে জানা যায়।

এমপিরা বলছেন, অভিবাসন রোধে বেশকিছু উদ্যোগ নেয়া হলেও ব্রিটেনে উল্লেখযোগ্যভাবে অভিবাসীরা ঢুকে পড়ছে। অথচ ব্রিটেনের তরুণদের মধ্যে প্রতি পাঁচজনের মধ্যে একজনই এখন বেকারত্বে ভুগছে। প্রায় ১০ লাখ বেকারের মধ্যে বেশির ভাগের বয়সই ১৮ থেকে ২৪ বছরের মধ্যে।  এশিয়া, আফিকা এবং অন্য যে কোন স্থান থেকে অভিবাসনের ব্যাপারে তারা সরকারের নেয়া পদক্ষেপের প্রশংসা করেছে। তবে সে সঙ্গে তারা এখন মনে করছেন ইউরোপের ব্যাপারেও তাদের এখন পদক্ষেপ নেয়ার সময় এসেছে।

সুষম অভিবাসনের ব্যাপারে ক্রসপার্টি গ্রুপের যুগ্ম চেয়ারম্যান, সাবেক লেবার দলের মন্ত্রী ফ্রাঙ্ক ফিল্ড, কনজারভেটিভ দলের সাবেক মন্ত্রী নিকোলাস সোয়ামেস বলেন, ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর জন্য অভিবাসন বন্ধ করে ডেভিড ক্যামেরন এখন দেশের বেকারত্ব সমস্যার মোকাবিলা করতে পারেন। বুলগেরিয়া এবং রোমানিয়া থেকে আগামী বছর ৫০০০০ অভিবাসী বৃটেনে ঢুকে পড়বে। এর অর্থ হচ্ছে বিষয়টিকে আর হেলাফেলা করা যাবে না। প্রসঙ্গত, সুষম অভিবাসনের ব্যাপারে ক্রসপার্টি গ্রুপের পরামর্শ বরাবরই সরকার অনুসরণ করে থাকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022