সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৪

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের যাত্রা শুরু

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের যাত্রা শুরু

/ ১১১
প্রকাশ কাল: বুধবার, ৩ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত সদ্য লাইসেন্স পাওয়া প্রথম বাংলাদেশি ব্যাংক এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো। মঙ্গলবার সন্ধ্যায় এ ব্যাংকটির উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এনআরবি কমার্শিয়াল ব্যাংক গত ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের বোর্ড সভায় অনুমোদন পায়। তারপর থেকে রাজধানীর মতিঝিলে প্রধান কার্যালয়ের মাধ্যমে অনানুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

সোনারগাঁও হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান প্রকৌশলী ফরাসত আলী।

একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকে শাখা খোলার আবেদন করে ব্যাংকটি। জানা যায়, বাংলাদেশ ব্যাংক আনুষ্ঠানিক যাত্রা ও কিছু প্রশাসনিক অফিসিয়াল কাজ শেষ না হওয়ায় শাখা খোলার অনুমোদন দেয়নি সদ্য যাত্রা শুরু করা এই ব্যাংকটিকে।

উল্লেখ্য,  রাজনৈতিক বিবেচনায় গত বছরের এপ্রিল মাসে প্রবাসীদের অর্থায়নে তিনটি এবং দেশীয় উদ্যোক্তাদের অর্থায়নে ছয়টিসহ মোট নয়টি ব্যাংক প্রতিষ্ঠার জন্য সম্মতিপত্র দেয় বাংলাদেশ ব্যাংক। এছাড়াও বাংলাদেশ ব্যাংক থেকে অনুমোদন পেয়েছে যে ৭টি ব্যাংক। সেগুলেো  হলো-  সাউথ বাংলা, ইউনিয়ন, এনআরবি কমার্শিয়াল, মেঘনা, ফার্মার্স, মিডল্যান্ড ও এনআরবি ব্যাংক। এর মধ্যে চূড়ান্ত অনুমোদন পাওয়ার তালিকায় আছে ৩টি ব্যাংক। ব্যাংকগুলো হলো সাউথ বাংলা, ইউনিয়ন এবং এনআরবি কমার্শিয়াল ব্যাংক।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022