বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:৪৯

গভর্নর পদে আতিউর রহমানের মেয়াদ রাড়লো

গভর্নর পদে আতিউর রহমানের মেয়াদ রাড়লো

/ ৮ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৩

স্বদেশ জুড়ে ডেস্ক: গভর্নর পদে আতিউর রহমানের মেয়াদ আরো প্রায় সাড়ে তিন বছর বাড়ানো হয়েছে। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, পহেলা মে, ২০১৩ অথবা যোগদানের তারিখ থেকে বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত, অর্থাৎ ২০১৬ সালের ২ অগাস্ট পর্যন্ত গভর্নর পদে আতিউর রহমানের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বৃদ্ধি করা হলো।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আতিউর রহমান এভাবে তার অনুভুতি ব্যাক্ত করেন, “আমি এটাকে কেবল মেয়াদ বৃদ্ধি নয়, আমার কাজের স্বীকৃতি হিসাবে দেখছি। তিনি বলেন, আগের মেয়াদে হাতে নেয়া যে কাজগুলো চলমান রয়েছে, সেগুলোকে ‘সুচারুভাবে’ শেষ করার চেষ্টা করবেন তিনি। এছাড়াও প্রধানত দুটি বিষয়ে জোর দেয়ার কথা বলেন তিনি। প্রথমত, আর্থিক খাতের তদারকি ও মনিটরিং জোরদার করা হবে। দ্বিতীয়ত, সোনালী ব্যাংকের হলমার্ক কেলেঙ্কারির মতো আর একটি ঘটনাও যাতে না ঘটে সে জন্য প্রযোজনীয় সব ব্যবস্থা নিবেন।
উল্লেখ্য, আতিউর রহমান ১৯৪৯ সালের ২৮ নভেম্বর জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতোকোত্তর ডিগ্রি নেন। মাস্টার্স পড়ার সময়ই ১৯৭৫ সালে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে প্ল্যানিং অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন আতিউর রহমান। কেন্দ্রীয় ব্যাংকের দয়িত্ব নেয়ার আগে জনতা ব্যাংকের চেয়ারম্যান এবং সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হিসাবেও দায়িত্ব পালন করে আতিউর রহমান।
 ১৯৮৩ সালে যোগ দেন বাংলাদেশ ইনস্টিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিজে (বিআইডিএস)৷ এছাড়া বিশ্ববিদ্যালয়েও অধ্যাপনা করেছেন। পরবর্তীতে  ১৯৮৩ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন এই স্বনামধন্য অর্থনীতিবিদ।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com