রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৯

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের হার

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের হার

/ ১০৬
প্রকাশ কাল: সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

গ্যালারী থেকে ডেস্ক: প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের ৫ উইকেটে হারিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত। আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৯৪ রান করে বাংলাদেশ। জবাবে ৪৯ ওভার ২ বলে ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ব্যাট করতে নেমে ২৭ রানেই শুকতারা রহমান ও আয়েশা আক্তার সাজঘরের পথ ধরলে বাংলাদেশের শুরুটা ভালো হয় নি। তৃতীয় উইকেটে রুমানা আহমেদের সঙ্গে লতা মণ্ডলের ৫৭ রানের জুটি প্রাথমিক ধাক্কা সামাল দেয়। দলীয় ৮৪ রানে সাজঘরে ফেরার আগে ৩৮ রান করেন রুমানা। চতুর্থ উইকেটে সালমার সঙ্গে ৩৭ রানের আরেকটি ভালো জুটি বিদায় নেন লতাও (৩৯)।

২৭ রানে ৩ উইকেট নিয়ে একতা বিসত ভারতের সেরা বোলার। লক্ষ্য তাড়া করতে নেমে থিরুস কামিনির ২৩ ও মোনা মেশরামের ২২ রানের পরও ৬৪ রানে ৩ উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়ে ভারত। চতুর্থ উইকেটে অনাঘা দেশপাণ্ডের সঙ্গে অধিনায়ক হারমানপ্রীত কাউরের ৮৩ রানের জুটি স্বাগতিকদের খেলায় ফেরায়। জাহানারা আলমের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেয়ার আগে ৫০ বলে ৪৭ রান করেন অনাঘা।

এক পর্যায়ে অতিথিদের স্কোর ছিল ৩ উইকেটে ১২১। লতার বিদায়ের পর ২৩ রান যোগ করতেই আরো ৩ উইকেট হারালে বাংলাদেশের স্কোর পরিণত হয় ১৪৪/৭ এ।
অষ্টম উইকেটে পান্না ঘোষের (১২) সঙ্গে ৪৭ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে অতিথিদের স্কোর দুশর কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব সালমার। শেষ পর্যন্ত ৭৫ রানে অপরাজিত থাকেন তিনি। সালমার ৮২ বলের ইনিংসে ১১টি চার। এটিই সালমার প্রথম অর্ধশতক। আগের ৮ ম্যাচে সর্বোচ্চ ১২ রানসহ সব মিলিয়ে ৪০ রান করেছিলেন তিনি। বাংলাদেশের পক্ষে জাহানারা ৩১ রানে ২ উইকেট নেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022