সোমবার, ২১ জুন ২০২১, ০৫:০৩

গ্রেফতার হলেন যুগ্ন মহাসচিব সালাহউদ্দিন

গ্রেফতার হলেন যুগ্ন মহাসচিব সালাহউদ্দিন

/ ১১ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : সোমবার, ৮ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: সর্বশেষ সোমবার গ্রেফতার হলেন বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদ। শীর্ষ পর্যায়ের আট নেতা কারাগারে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার হলেন কক্সবাজারের সাবেক সাংসদ ও সাবেক আমলা সালাহউদ্দিন। সোমবার রাত সাড়ে ৯টার দিকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খানের গুলশানের বাড়ির সামনে থেকে পুলিশ সদস্যরা তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

গ্রেফতার হওয়ার কয়েক ঘণ্টা আগেই গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন সালাহউদ্দিন বলেন, আমি ছাড়া দলের শীর্ষ পর্যায়ের সব নেতাদের গ্রেফতার করা হয়েছে। কেউ বাইরে নেই। তাকে গ্রেফতার করার কারণ জানতে চাইলে সুনির্দিষ্ট কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু বলেননি ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান। তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, তিনি গাড়ি ভাংচুর করেছেন এবং হরতালের সময় গাড়ি পোড়ানোর অভিযোগ রয়েছে। সালাহউদ্দিন বলেছিলেন, যত বেশি গ্রেপ্তার ও হামলা হবে, আন্দোলনের মাত্রা তত বেশি তীব্র হবে, সরকারকে হুঁশিয়ার দিয়েছিলেন তিনি। ওই হুঁশিয়ারি দেয়ার কয়েক ঘণ্টার মধ্যে আটক হলেন বিএনপির এই শীর্ষ নেতাকে।

মঙ্গলবার থেকে টানা ৩৬ ঘন্টার হরতালের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে সালাহউদ্দিন বলেন, সরকার রাজনীতিকে বিরোধী দলশূন্য করতে চায়। দেশকে বিরোধী দলশূন্য করার আকাশ-কুসুম স্বপ্ন দেখছে সরকার। সরকার বিচার বিভাগকে দলীয়করণ করেছে বলেও অভিযোগ করেন তিনি। কারাবন্দি নেতাদের সুচিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর দাবি জানান সোমবার আয়োজিত এই সংবাদ সম্মেলনে। এতে আটক নেতাদের মুক্তির দাবিতে হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহবানও জানান তিনি।

বিএনপির যুগ্মমহাসচিবদের মধ্যে এখন শুধু বাইরে আছেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন এবং রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পাশাপাশি যুগ্ম মহাসচিবদের মধ্যে কারাগারে রয়েছেন- আমানউল্লাহ আমান, রুহুল কবির রিজভী, বরকতউল্লাহ বুলু ও মোহাম্মদ শাহজাহান।

হরতালের মামলায় রোববার আদালত ফখরুলের সঙ্গে কারাগারে পাঠায় স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, সহসভাপতি আবদুল্লাহ আল নোমান, যুগ্মমহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে। গত ১১ মার্চ দলীয় কার্যালয় থেকে আটক হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন যুগ্ম মহাসচিব আমান, রিজভী ও শাহজাহান এবং প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক। শীর্ষ নেতাদের কারাগারে পাঠানোর প্রতিবাদে মঙ্গল ও বুধবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com