বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:১০

রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না বিএনপি নেতারা

রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না বিএনপি নেতারা

/ ৪ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ১০ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: আগামী ২১ এপ্রিলের আগে অর্থ্যাৎ রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না বিএনপি শীর্ষ পর্যায়ের নেতারা। মঙ্গলবার সকালে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক জহিরুল হকের আদালতে তাদের জামিনের আবেদন করা হয়। বিচারক জামিন শুনানির জন্য আগামী ২১ এপ্রিল দিন ধার্য করেন।

জামিনের আবেদন করা নেতারা হলেন- দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান ও বরকত উল্লাহ বুলু, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এমপি এবং যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।

৭ এপ্রিল পৃথক সাতটি মামলায় আত্মসমর্পণের পর তাদের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন ঢাকার সিএমএম আদালত। ৯ এপ্রিল বিএনপির এ শীর্ষ নেতাদের জামিনের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে ১৯টি জামিনের আবেদন করা হয়। মহানগর দায়রা জজ মো. জহুরুল হক আবেদনগুলোর উপর শুনানির জন্য ২১ এপ্রিল দিন ধার্য করেছেন। এর আগে উচ্চ আদালতেও তাদের জামিন আবেদন করার সুযোগ নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

উল্লেখ্য, গত ২ ও ৬ মার্চ ঢাকার নয়া পল্টন, শান্তিনগর, মালিবাগ, বেইলি রোড, ভিকারুননিসা নুন স্কুলের রাস্তায় ও শাহজাহানপুরসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতাদের নামে সাতটি মামলা দায়ের করা হয়। গত রোববার বিএনপির এই শীর্ষ নেতারা পৃথক সাতটি মামলায় ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com