মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৪৭

সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে মামলা

সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে মামলা

/ ১০
প্রকাশ কাল: রবিবার, ১৪ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: বেআইনিভাবে দৈনিক আমার দেশ ছাপানোর অভিযোগে জামায়াতে ইসলামীর মুখপাত্র এবং দৈনিক সংগ্রামের সম্পাদক ও প্রকাশক আবুল আসাদের বিরুদ্ধে মামলা হয়েছে। সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (প্রকাশনা) নাসরীন সুলতানা সংগ্রামের ছাপাখানায় বেআইনিভাবে আমার দেশ  মুদ্রন এবং আমার দেশ প্রকাশ, প্রদর্শন ও বিক্রয় করার অপরাধে এ মামলা করেন। একই অভিযোগে মামলায় আসামি করা হয়েছে আমার দেশ পাবলিকেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা বেগমকে। প্রিন্টিং প্রেসেস অ্যান্ড পাবলিকেশনস (ডিক্লারেশন অ্যান্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট ১৯৭৩ এর ৩২ ও ৩৩ ধারা অনুযায়ী এ মামলা হয়েছে। এ মামলায় ১৯ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের পর তেজগাঁওয়ে পত্রিকাটির ছাপাখানা সিলগালা করে দেয়া হয়েছিল। সম্পাদককে গ্রেপ্তার এবং এরপর ছাপাখানা সিলগালা করে দেয়া হলেও শুক্র ও শনিবার সীমিত পরিসরে পত্রিকাটি বের হয়। শনিবার রাতে জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের মগবাজারে আল ফালাহ প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে ‘আমার দেশের’ ছয় হাজার কপি পত্রিকা জব্দ করে পুলিশ। প্রেসেস অ্যান্ড পাবলিকেশন অ্যাক্ট অনুযায়ী একটি সংবাদপত্র কোনো ডিক্লারেশন পেলে তার জন্য ছাপাখানারও ডিক্লারেশন দেয়া হয়। ঘোষিত ছাপাখানার বাইরে অন্য কোথাও পত্রিকা ছাপাতে চাইলে জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতি নিতে হয়। তবে দৈনিক আমার দেশ অন্য ছাপাখানা থেকে ছাপার ব্যাপারে কোনো অনুমতি নেয়নি বলে গণমাধ্যমে খবর এসেছে।

অবশ্য দৈনিক সংগ্রামের উৎপাদন ব্যবস্থাপক খায়রুল ইসলাম বলেন, ঢাকা জেলা ম্যাজিস্টেটের কাছ থেকে অনুমোদন নিয়েই আমার দেশ কর্তৃপক্ষ তাদের প্রেসে ছাপাতে দেন। এ জন্যই তারা পত্রিকাটি তাদের প্রেসে ছাপাচ্ছিলেন।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021