বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৯

রাজধানীতে মালবাহী ট্রেন উল্টে বস্তিতে

রাজধানীতে মালবাহী ট্রেন উল্টে বস্তিতে

/ ১০৯
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: রাজধানীর বনানী এলাকায় একটি মালবাহী ট্রেনের কনটেইনার উল্টে বস্তির ওপর পড়ে একজন নিহত ও আরো অন্তত কয়েকজন আহত হয়েছেন। জানা যায়, রাজধানীর মহাখালী চেয়ারম্যান বাড়ি এলাকায় মালবাহী ট্রেনের দুটি কন্টেইনার লাইনচ্যুত হয়ে পার্শ্ববর্তী বস্তির কয়েকটি ঘরের ওপর পড়ে যায়। এতে মজিবুর রহমান (৩৭) নামে এক রিক্সাচালকের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ দুপুর ১২টার পর মহাখালীর আমতলী বস্তিতে এই দুর্ঘটনা ঘটে। এ সময় মালবাহী ট্রেনটি কমলাপুর থেকে ক্যান্টনমেন্ট স্টেশনের দিকে যাচ্ছিল।

প্রাথমিকভাবে একটি লাইন দিয়ে ট্রেন চলাচল করলেও উদ্ধার কাজের জন্য ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানাতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে তারা জানিয়েছেন, নিহতের বাড়ি নেত্রকোনার কলমাকান্দায়। তিনি ওই বস্তিতে থাকতেন।
স্থানীয়রা জানান, বস্তির চারটি ঝুপড়িঘর কন্টেইনারের নিচে চাপা পড়েছে। কনটেইনারের নিচে চাপা পড়া ঘরগুলো থেকে তিন শিশু ও এক নারীসহ ছয়জনকে উদ্ধার করেছেন তারা। এদের মধ্যেই একজনের মৃত্যু হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের সহকারী উপকমিশনার (এডিসি) শাহনেওয়াজ জানান, আহত অবস্থায় আটজনকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ও আশেপাশের হাসপাতালে পাঠানো হয়েছে।

পরিদর্শক (ট্রাফিক) হুমায়ুন কবীর জানান, এক পাশের লাইন খোলা থাকায় দুর্ঘটনার পরও ট্রেন চলচল করছিল। তবে কমলাপুর থেকে উদ্ধারকারী ট্রেন এসে কনটেইনার সরানোর কাজ শুরুর পর বেলা আড়াইটার দিকে ঢাকার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। সাময়িক সময়ের জন্য হলেও এই সময় ঢাকার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ থাকবে। বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। সেনাবাহিনীর একটি ক্রেনও উল্টে পড়া কনটেইনার সরিয়ে নিতে কাজ করছে।

রেল কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এ দুর্ঘনার কারণ নিশ্চিত করতে না পারলেও ঘটনাস্থলে উপস্থিত রেলওয়ের এক কর্মকর্তা বলেন, ধারণা করছি এয়ারবক্স বিকল হয়ে যাওয়ায় ক্যারেজের চাকা আটকে যার ফলে বগিগুলো লাইন থেকে বেরিয়ে যায় বস্তিতে পড়ে যায় এবং ওই অবস্থায়ই ট্রেনটি বেশ কিছুদূর বগিচূত হয়ে চলে আসে।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022