বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:৫৬

মাহমুদুরকে বাঁচাতে সাত বিশিষ্টজনের অনুরোধ

মাহমুদুরকে বাঁচাতে সাত বিশিষ্টজনের অনুরোধ

/ ১৭
প্রকাশ কাল: শনিবার, ২০ এপ্রিল, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে:কারাগারে অসুস্থ দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের তিন দফা দাবিতে আমরণ অনশন করছেন।তার তিন দফা দাবি মেনে নিয়ে তার জীবন বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দেশের ৭ বিশিষ্ট নাগরিক। শুক্রবার দেয়া এক বিবৃতিতে তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বন্দি অবস্থায় তিন দফা দাবিতে গত ১৫ এপ্রিল থেকে অনশন করছেন। ইতোমধ্যে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটায় রিমান্ড থেকে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এ পরিস্থিতিতে তারা অবিলম্বে মাহমুদুর রহমানের দেয়া তিন দফা দাবি মেনে নিয়ে তার অনশন ভাঙাতে উদ্যোগ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল থেকে আমরণ অনশনে যাওয়া কারাবন্দি মাহমুদুর রহমানের তিন দফা দাবির মধ্যে রয়েছে আমার দেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কারাবন্দি ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মা মাহমুদা বেগমের নামে করা হয়রারিমূলক মামলা প্রত্যাহার, আমার দেশের ছাপাখানা খুলে দিয়ে সব ধরনের হযরানি বন্ধ করে পত্রিকা প্রকাশের সুযোগ এবং আমার দেশের প্রেসের গ্রেফতারকৃত ১৯ জন বাইন্ডিং কর্মচারীকে মুক্তি দিয়ে অভিযোগ প্রত্যাহার করতে হবে।

বিবৃতিদাতা ৭ বিশিষ্ট নাগরিক হলেন- প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, জাতীয় অধ্যাপক ড. তালুকদার মনিরুজ্জামান, নাগরিক অধিকার রক্ষা কমিটির আহবায়ক ফরহাদ মজহার, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ জে মোহাম্মদ আলী ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021