মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫৭

মঙ্গল ও বুধবার এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে গেল

মঙ্গল ও বুধবার এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে গেল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার হরতালের কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। হরতালের কারণে চলমান এইচএসসি ও সমমানের চারটি পরীক্ষা পেছানো হলো। এর ফলে পিছিয়ে গেছে ২৮টি বিষয়ের পরীক্ষা।

সোমবার আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম জানান, ২৩ এপ্রিল মঙ্গলবার নির্ধারিত পরীক্ষাগুলো হবে ১১ মে শনিবার। সকালের পরীক্ষাগুলো ১০টায় এবং বিকালের পরীক্ষা দুপুর ২টায় শুরু হবে। আর ২৪ এপ্রিল বুধবারের পরীক্ষা হবে ১০ মে শুক্রবার। পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়।

এনিয়ে  মঙ্গলবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস প্রথম পত্র, সমরবিদ্যা (তত্ত্বীয়) প্রথম পত্র, গার্হাস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) প্রথম পত্র এবং বিকালে পরিসংখ্যান প্রথম পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য পুষ্টি বিজ্ঞান প্রথম পত্র (রসায়ন), সাধারণ বিজ্ঞান প্রথম পত্র (জীববিজ্ঞান) ও ক্রীড়া প্রথম পত্রের পরীক্ষা ছিল। এছাড়া কারিগরি বোর্ডের অধীনে মঙ্গলবার এইচএসসি ভোকেশনালে রসায়ন বিজ্ঞান-২, ডিপ্লোমা ইন কর্মাসে প্রডাকশন প্ল্যানিং, কন্ট্রোল অ্যান্ড কষ্টিং (একাদশ/পরিপূরক) এবং এইচএসসি ব্যবসায় বব্যস্থাপনায় ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম (দ্বাদশ) পরীক্ষা ছিল।

আর বুধবার এইচএসসিতে মনোবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল। শীর্ষ নেতাদের মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গল ও বুধবার ৩৬ ঘণ্টার এই হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। আগে বিএনপি-জামায়াতের হরতালের কারণে চলতি বছর পাঁচ দিন এসএসসি পরীক্ষা পেছাতে হয়। এর ফলে মোট ৩৭টি বিষয়ের পরীক্ষা পেছাতে বাধ্য হয় কর্তৃপক্ষ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024