শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:১০

বিদেশে গিয়ে সফলতা ছিনিয়ে এনে দেশের মুখ উজ্জল করুন

বিদেশে গিয়ে সফলতা ছিনিয়ে এনে দেশের মুখ উজ্জল করুন

একসময় সিলেটী বাঙ্গালীরা চাকুরীর সন্ধানে যুক্তরাজ্যে গিয়েছেন। নিজেদের মেধার প্রস্ফুটন ঘটিয়েছেন। এখন কেবল যুক্তরাজ্য যাওয়ার প্রবণতা বেড়েছে। সিলেটের প্রত্যন্ত অঞ্চলেও প্রচুর মেধাবী রয়েছে। দেশে পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় তারা এর বিকাশ ও প্রতিফলন ঘটানোর সুযোগ পাচ্ছে না। আপনারা যারা তরুণ প্রজন্ম দেশের বাইরে যাচ্ছেন বিশেষ করে কর্মক্ষেত্রে মেধার প্রতিফলন ঘটিয়ে সফলতা ছিনিয়ে আনুন এবং দেশের মুখ উজ্জল করুন। বৃহস্পতিবার হক এন্ড হাসমান সলিসিটর, লন্ডন ইউকে এন্ড ইউনিভার্সেল এন্ড ভোকেশনাল কলেজের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় কথাগুলো বলছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি আহমেদ নূর।

যুক্তরাজ্যে বিনিয়োগ ও ব্যবসায় আগ্রহীদের জন্য সুযোগ সুবিধা সম্বন্ধে জানাতে এবং সহযোগিতা প্রদানের লক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত দিয়ে শুরু হওয়া সেমিনারে আলোচক হিসেবে ছিলেন হক এন্ড হাসমান সলিসিটর লন্ডন এর পার্টনার, আইনজীবি ব্যারিষ্টার আমেনা হক, টয়াইস-ইটিএস প্রিপারেশন নেটওয়ার্ক এর কাউন্ট্রি রিপেজেনটেটিভ ব্যারিষ্টার ডা. এম আশরাফুজ্জামান। বক্তব্য রাখেন সিলেট এর পরিচালক মারুফ হাসান খান। অনুষ্ঠান পরিচালনা করেন এফএম ম্যাথড্ এর পরিচালক খালেদ হোসেন চৌধুরী।

আলোচকের বক্তৃতায় ব্যারিষ্টার আমেনা হক বলেন, বৃটেনে ব্যবসায় বিনিয়োগের দ্বার উন্মুচিত হয়েছে। কিন্তু কেবল বিনিয়োগ করলেই সফল হওয়া যায় না। এক্ষেত্রে সঠিক পথ জানা থাকতে হয়। ইতিমধ্যে অনেকেই বৃটেনে গিয়ে সঠিক দিক নির্দেশনার অভাবে ব্যর্থ হয়েছেন। আমরা চাই আমাদের দেশের লোকজন বৃটেনে গিয়ে সফল হোক। ব্যবসায় সফল হলে দেশের জন্য রেমিটেন্স পাঠাবে। দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। তিনি একজন বাংলাদেশী আইনজীবি হিসাবে তার ল ফার্ম হক এন্ড হাসমান সলিসিটর পক্ষ থেকে দেশের লোকজনকে পর্যাপ্ত সহায়তা প্রদানের আশ্বাস দেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024