বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২

দোষীদের অনেকেই গ্রেপ্তার অতঃপর রিমান্ডে

দোষীদের অনেকেই গ্রেপ্তার অতঃপর রিমান্ডে

/ ৯১
প্রকাশ কাল: শনিবার, ২৭ এপ্রিল, ২০১৩

স্বদেশ জুড়ে: সাভারে মর্মান্তিক ভবন ধসের ঘটনায় রানাপ্লাজার মালিক সোহেল রানার স্ত্রী ও ভবনটির ২ কারখানা মালিককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাত ১.১০ মিনিটে সাভারে অবস্থানরত আইসপিআরের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর।

জানা যায়, প্রধানমন্ত্রীর নির্দেশের পর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীনে সম্মিলিত বাহিনীর অভিযানে তাদের আটক করা হয়। আটককৃতরা হল রানাপ্লাজার মালিক সোহেল রানার স্ত্রী সুমি ও চাচাতো ভাই জাহাঙ্গীর, ভবনটির ২ কারখানা মালিক মাহমুদুর রহমান আদনান ও বজলুর রহমান। উল্লেখ্য এর আগে মানিকগঞ্জে রানাপ্লাজার মালিক সোহেল রানার ভাবী মুন্নি ও ফুফা আনোয়ারকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে,  ভবন ধসে হতাহতের দুই মামলায় দুই কারখানা মালিক এবং দুই প্রকৌশলীকে রিমান্ডে পাঠিয়েছে আদালত। এরা হলেন- নিউ ওয়েভ বটমের মালিক মাহমুদুর রহমান তাপস, নিউ ওয়েভ স্টাইলের মালিক বজলুস সামাদ আদনান, সাভার পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইমতেমাম হোসেন ও সহকারী প্রকৌশলী আলম মিয়া।

সাভার থানায় করা মামলায় এই চারজনকে দুটি মামলার প্রতিটিতে সাত দিন করে হেফাজতে চেয়ে আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এসআই কাইসার মাতুব্বর। বিচারক দুই কারখানা মালিককে দুটি মামলার প্রত্যেকটিতে ছয় দিন করে জিজ্ঞাবাদের আদেশ দেন। দুই প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য প্রতিটি মামলায় চার দিন করে সময় পেয়েছে পুলিশ। তার আবেদনের শুনানি হয় জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. তাজুল ইসলামের আদালতে। আসামিদের পক্ষে জামিনের আবেদন হলেও তা নাকচ করেন বিচারক।

গত বুধবার রানা প্লাজা ধসের পর রাজউক এবং পুলিশ বাদী হয়ে মামলা দুটি দায়ের করে। দুই মামলায় ভবন মালিক যুবলীগ নেতা সোহেল রানাও আসামি, তবে তিনি পলাতক রয়েছেন।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022