মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩৬

অবশেষে বহুল আলোচিত রানা গ্রেপ্তার

অবশেষে বহুল আলোচিত রানা গ্রেপ্তার

/ ১২৩
প্রকাশ কাল: রবিবার, ২৮ এপ্রিল, ২০১৩

স্বদেশ জুড়ে ডেস্ক: সাভারের ধসে পড়া রানা প্লাজার মালিক যুবলীগ নেতা সোহেল রানাকে বেনাপোল থেকে গ্রেপ্তার করা হয়েছে।  ৮ তলা বিশিষ্ট রানা প্লাজা ধসে পড়ার ৫ দিনের মাথায় তাকে গ্রেফতার করা হলো। ভবন ধসের পর থেকেই তিনি পলাতক। রবিবার দুপুরে র‌্যাব এক অভিযান চালিয়ে বেনাপোল থেকে তাকে গ্রেফতার করে। তিনি এ সময় বেনাপোল দিলে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

সাভারে উদ্ধার অভিযানের তদারকির দায়িত্বে থাকা স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক রোববার দুপুরে রানা প্লাজার সামনে মাইকে এ কথা জানান। তিনি বলেন,  “রানা দেশত্যাগের চেষ্টা করছিল। বেনাপোল থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করেছে। প্রধানমন্ত্রী ওয়াদা করেছিলেন অপরাধী যারাই হোক না কেন, তাদের আইনের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী ওয়াদা রেখেছেন। তাকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হচ্ছে বলে প্রতিমন্ত্রী জানান।

এ সময় সরকার দলীয় সাংসদ তালুকদার মো. তৌহিদ জং মুরাদও সেখানে উপস্থিত ছিলেন। যিনি রোববার সকালে ধসের পর রানাকে ওই ভবন থেকে বের করে আনেন। অবশ্য সাংসদ মুরাদ রানাকে পালিয়ে যেতে সহযোগিতা করার কথা অস্বীকার করে আসছিলেন।

এই মুহূর্তের সবচেয়ে আলোচিত এই ব্যক্তির গ্রেফতারের খবর দ্রুতগতিতে সাভারসহ গোটা দেশে ছড়িয়ে পড়ে। রানার গ্রেফতারের খবর সাভারে ছড়িয়ে পড়ার পর ধসে পড়া রানা প্লাজার ধ্বংসস্তূপে উদ্ধার অভিযানে নিয়োজিত স্বেচ্ছাসেবী উদ্ধার কর্মীরা রানার ফাঁসির দাবিতে বিক্ষোভ শুরু করে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024