শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৯

ইতালিতে নতুন সরকারের শপথ অনুষ্ঠানে গুলিবিদ্ধ পুলিশ

ইতালিতে নতুন সরকারের শপথ অনুষ্ঠানে গুলিবিদ্ধ পুলিশ

/ ৪৯
প্রকাশ কাল: রবিবার, ২৮ এপ্রিল, ২০১৩

প্রধানমন্ত্রী এনরিকো লেত্তার নতুন সরকার রোববার প্রেসিডেন্ট প্রাসাদে শপথ গ্রহণের সময় ইতালির রোমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গুলিতে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

শপথ অনুষ্ঠান চলার সময় প্রধানমন্ত্রীর  কার্যালয়ের কাছে অন্তত ৮ টি গুলির শব্দ শোনা গেছে এবং একজন গ্রেপ্তারও হয়েছে বলে জানা যায়।তবে ঘটনাস্থল থেকে দূরে হওয়ার কারণে শপথ অনুষ্ঠানে কোনো  বিঘ্ন ঘটেনি। নতুন সরকারের যাত্রা শুরুর সঙ্গে গুলির ঘটনার কোনো যোগসূত্র আছে  কিনা তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট জানা যায়নি। আহতদের একজন ঘাড়ে গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

ইতালিতে নতুন প্রধানমন্ত্রী লেত্তার নেতৃত্বে ডেমোক্র্যাটিক  পার্টি এবং সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনির পিপল অব ফ্রিডম  পার্টি(পিডিএল)এর বৃহত্তম জোট সরকার গঠনের মধ্যদিয়ে দুই মাস ধরে চলা ইতালির  রাজনৈতিক অচলাবস্থার অবসান হয়েছে শনিবার। এদিন নতুন জোট সরকারের মন্ত্রীদের নাম  ঘোষণা করেন লেত্তা। বার্লুসকোনির ঘনিষ্ঠ এক সহযোগীকে জোট সরকারের উপপ্রধানমন্ত্রী  করা হয়। রোববার শপথ নেয় নতুন সরকার। কোনো দ্বন্দ্ব-বিরোধ  ছাড়াই নতুন সরকার দ্রুত কাজ শুরু করতে পারবেন বলে আশা ব্যক্ত করেছেন দেশটির  প্রেসিডেন্ট নেপলিতানো।

তবে সংবাদদাতারা বলছেন, ইতালির  বর্তমান ডান এবং বামপন্থী দলগুলোর যে বৃহত্তর জোট গঠিত হয়েছে তা নজিরবিহীন।আর এতে  জোটে অস্বস্তিকর পরিস্থিতিও বিরাজ করার আশঙ্কা রয়েছে। বারলুসকোনি নিজে কোনো  মন্ত্রী হতে না চাইলেও তার দলের নেতৃস্থানীয়দেরকে ওই শীর্ষ পদ দেয়ার জন্য চাপ  সৃষ্টি করেছেন। সরকারে বার্লুসকোনির পিপলস অব ফ্রিডম (পিডিএল) পার্টির সম্পাদক  অ্যাঞ্জেলিনো আলফানো উপপ্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন।  এতে নতুন সরকারে মধ্য-ডানপন্থীদের শক্ত অবস্থান থাকবে বলে ধারণা করা  হচ্ছে।

সূত্র:  আরআইএ টিভি।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022