রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩৩

শিগ্রই আসছে মাইক্রোসফট স্মল ট্যাব

শিগ্রই আসছে মাইক্রোসফট স্মল ট্যাব

/ ৪৯
প্রকাশ কাল: শনিবার, ৪ মে, ২০১৩

প্রযুক্তি আকাশ: নতুন সংস্করণের উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর ছোট ট্যাবলেট বাজারে আনতে যাচ্ছেন বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি।  মাইক্রোসফট। ২০১৪ সালের প্রথম প্রান্তিকের মধ্যেই সাড়ে সাত ইঞ্চি মাপের সাশ্রয়ী দামের ‘উইন্ডোজ স্মল ট্যাব’ বাজারে আনার পরিকল্পনা করছে এই বৃহত্তম নির্মাতা প্রতিষ্ঠানটি।

বাজার গবেষকেরা বলছেন, বাজারে সাশ্রয়ী ও ছোট আকারের ট্যাবলেট আনার পরিকল্পনা করছে মাইক্রোসফট। ৭ ইঞ্চি থেকে ৮ ইঞ্চি মাপের ট্যাবগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মাইক্রোসফট নতুন ট্যাবলেট বাজারে আনতে পারে। অ্যাপলের আইপ্যাড মিনি ও গুগলের নেক্সাসের সঙ্গে প্রতিযোগিতায় নামতে উন্নত রেজুলেশনের ডিসপ্লেযুক্ত সাড়ে সাত ইঞ্চি মাপের ট্যাবলেট তৈরির কাজ শুরু তরেছে মাইক্রোসফট।

অন্য একদল গবেষক বলছেন, মাইক্রোসফটের নতুন পণ্যের ঘোষণা জানতে চলতি বছরের জুন মাসে অনুষ্ঠিতব্য ‘বিল্ড’ নামের সম্মেলন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাদের ধারণা, এ সম্মেলনে নতুন চমক দিতে পারে মাইক্রোসফট।

অবশ্য মাইক্রোসফট কর্তৃপক্ষ নতুন ট্যাবলেট সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি। তবে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে খবর রটেছে চলতি বছরেই সাত ও নয় ইঞ্চি মডেলের দুটি সারফেস ব্র্যান্ডের ট্যাবলেটের ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি।

 




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022