বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:৩২

ওয়াভি কিনে নিল গুগল

ওয়াভি কিনে নিল গুগল

/ ১৪৪
প্রকাশ কাল: শনিবার, ৪ মে, ২০১৩

প্রযুক্তি আকাশ: বিশ্বখ্যাত সংবাদের সারসংক্ষেপ করে দেখানোর বিশেষ জনপ্রিয় সেবা ‘ওয়াভি’ (https://www.wavii.com) প্রায় তিন কোটি ডলারের বিনিময়ে কিনে নিয়েছে গুগল। তবে গুগল কিংবা ওয়াভি কেউই আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে কিছু জানায়নি। বর্তমানে ওয়াভির ওয়েবসাইটেও গুগলের সঙ্গে যুক্ত হওয়ার তথ্য প্রদর্শন করা হচ্ছে।

প্রযুক্তি বিশ্লেষকদের মতে, এর আগে ইয়াহু একই ধররে সুবিধা প্রদানকারী সেবা ‘সামলি’ কিনে নেয়। ওয়াভির মতো সামলিও খবরের সারসংক্ষেপ দেখানোর সেবা। এ ছাড়া গুগল ছাড়াও ওয়াভিকে কেনার তালিকায় ছিল অ্যাপলের নাম।

গত বছর চালু হওয়া কাস্টমাইজড নিউজ ফিড সুবিধার ওয়াভি বেশ জনপ্রিয় হয়ে ওঠে। আর তাই গুগল ওয়াভি কিনতে আগ্রহী হয়। মূলত প্রযুক্তির বাজারে শ্রেষ্ঠত্ব ধরে রাখতে প্রতিনিয়তই নানা ধরনের কাজ করে যাচ্ছে বিশ্বের সেরা প্রতিষ্ঠানগুলো। এরই অংশ হিসেবে বিভিন্ন ধরনের জনপ্রিয় সেবাগুলোকে অধিগ্রহণ করে ব্যবহারকারীদের আরও উন্নত সেবা দিতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানগুলো। এরই অংশ হিসেবে গুগলের এমন উদ্যোগ, যা তথ্য খোঁজার সুবিধাকে আরও উন্নত করার পাশাপাশি গুগলের সামাজিক যোগাযোগের সেবা গুগল প্লাসে ব্যবহার করবে বলে মনে করা হচ্ছে।

গুগলের সঙ্গে যুক্ত হতে পেরে খুশি ওয়াভির প্রধান নির্বাহী আদ্রিয়ার আউন বলেন, এটা আমাদের জন্য একটি দারুণ অধ্যায়। আশা করছি, গুগলের সঙ্গে যুক্ত হওয়ায় বিশেষ করে ব্যবহারকারীদের সত্যিকার অর্থেই দারুণ উপভোগ্য কিছু দেবে। যা সত্যিকার অর্থে ব্যবহারকারীরা উপভোগ করবেন দারুণ ভাবে।

সূত্র: বিবিসি

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2023