শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:৪৮

শাহীনার মতো এজাজও চলে গেলেন না ফেরার দেশে

শাহীনার মতো এজাজও চলে গেলেন না ফেরার দেশে

স্বদেশ জুড়ে: সাভারের রানা প্লাজার স্বেচ্ছাসেবক উদ্ধারকর্মী এজাজ উদ্দিন আহম্মেদ কায়কোবাদও মারা গেছেন, যিনি ধ্বংসস্তূপের নিচ থেকে পোশাক শ্রমিক শাহীনা আক্তারকে উদ্ধার করতে গিয়ে অগ্নিদগ্ধ হন। এজাজ শনিবার স্থানীয় সময় রাত ১২টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা গেছেন। শাহীনাকে বের করে আনার উদ্ধার কাজে আগুন লেগে গুরুতর আহত হলে চিকিৎসকের পরামর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত উদ্যোগে গত বুধবার এজাজকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়।

এজাজ গত রোববার (২৮ এপ্রিল) রাতে সাভারে রানা প্লাজার ধ্বংস্তূপের ভেতর আটকা পড়া গার্মেন্টস কর্মী শাহীনা আক্তারকে উদ্ধার করতে কংক্রিটের বিম কাটার চেষ্টাকালে অক্সিজেনর পাইপ কেটে গুরুতর আহত হন। সে সময় হঠাৎ জ্বলে ওঠা আগুনে শরীরের প্রায় অর্ধেকের মতো অগ্নিদগ্ধ হলে এজাজকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ডাক্তারের পরামর্শে তাকে সিঙ্গাপুর থেকে আসা একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো সরকার তার চিকিৎসা ও যাতায়াত খরচ বহন করে।

সিঙ্গাপুরের হাসপাতালে ছয় দিন মৃত্যুর সাথে লড়াই করে হার মানেন এই স্বেচ্ছাসেবী। জানা যায়, পেশায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার কায়কোবাদ একটি নির্মাণ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন।

ফায়ার ব্রিগেডের প্রশিক্ষিত এই স্বেচ্ছাসেবক বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্ধার অভিযানে অংশ যাতে অনেক মানুষ তার মাধ্যমে উপকৃত হয়। দুটি ছেলের জনক কায়কোবদের বাসা উত্তরায় তার মৃত্যু সংবাদ শুনে শোকের বন্যা বইছে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024