সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮

চট্রগ্রাম ফিরে যাচ্ছেন আল্লামা শফি

চট্রগ্রাম ফিরে যাচ্ছেন আল্লামা শফি

/ ৮২
প্রকাশ কাল: সোমবার, ৬ মে, ২০১৩

স্বদেশ জুড়ে: পুলিশের উপস্থিতিতে লালবাগের কার্যালয় ছাড়ার পর চট্টগ্রামে যাচ্ছেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে বিকালে ঢাকা ছাড়ছেন তিনি। সোমবার সকাল থেকেই হেফাজতের ঢাকা কার্যালয় ঘিরে রেখেছিল র‌্যাব ও পুলিশ। সোয়া তিনটার দিকে তাকে একটি লাল গাড়িতে উঠিয়ে দেয় পুলিশ।

সকাল থেকেই লালবাগে হেফাজতে ইসলমের ঢাকা কার্যালয়ে আশপাশে প্রচুর র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের একটি দল কার্যালয়ের ভেতরে ঢুকে আল্লামা আহমদ শফীর সঙ্গে কথা বলেন। পরে পুলিশ কর্মকর্তারা তাকে গাড়িতে তুলে দেন। এমন সময় হেফাজতের নেতাকর্মীরা জোরে জোরে দোয়া পড়তে থাকেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, চট্টগ্রামে আবহাওয়া খারাপ থাকায় ঢাকা থেকে উড়োজাহাজ ছাড়তে পারছে না। তাই হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীকে নিয়ে ফ্লাইট ছাড়তে পারছে না বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। যদিও ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রিজেন্ট এয়ারওয়েজের নির্ধারিত ফ্লাইট ছিল বিকেল সাড়ে ৩টায়। কিন্তু চট্টগ্রামের আবহাওয়ার উন্নতি না হওয়ায় তিন দফা ফ্লাইট সূচি পরিবর্তন করা হয়। সর্বশেষ বিকেল সোয়া ৫টায় ফ্লাইট নির্ধারণ করা হয়েছে। আবহাওয়া ভালো থাকলে ফ্লাইটটি আধাঘণ্টার মধ্যে চট্টগ্রাম পৌছুবে বলে জানান রিজেন্ট এয়ারওয়েজের এক কর্মকর্তা।

প্রসঙ্গত: শাপলা চত্বরে হেফাজতের সমাবেশ চলার মধ্যেই বায়তুল মোকাররম মসজিদকে ঘিরে পল্টন, গুলিস্তান, বিজয়নগর, কাকরাইল ও নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে হেফাজতকর্মীরা। আল্লামা শফি নিরাপত্তাজনিত কারণে সমাবেশ উপস্থিত না হলেও দাবী আদায় না হওয়া পর্যন্ত মতিঝিলে অবস্থানের নির্দেশ দেন নেতাকর্মীদের। রাতভর অবস্থানের পর দফায় সংঘর্ষে নিহত হন তিনজন। শাপলা চত্বরে টানা অবস্থানের ঘোষণা দেয়া হেফাজতে ইসলামের কর্মীদের গভীর রাতে সাঁড়াশি অভিযান চালিয়ে মতিঝিল থেকে উৎখাত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022