রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৪

অধিনায়কত্ব ছাড়ছেন মুশফিক

অধিনায়কত্ব ছাড়ছেন মুশফিক

/ ১০৭
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ৯ মে, ২০১৩

গ্যালারী থেকে: জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ পরাজয়ে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা  দিয়েছেন মুশফিকুর রহিম। বুলাওয়ে কুইন্স পার্ক মাঠে খেলাপরবর্তী সংবাদ  সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

বুধবার সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে  সাত উইকেটে হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে সিরিজ জেতে ২-১ ব্যবধানে।  দেশে  এনিয়ে টানা দ্বিতীয়বার বাংলাদেশকে ওয়ানডে সিরিজে হারালো র‌্যাঙ্কিংয়ের দশম  স্থানে থাকা জিম্বাবুয়ে।

মুশফিকের এই ঘোষণা দলের সবাই বিস্মিত।  অপ্রত্যাশিত এই ঘোষণায় বিসিবির কর্মকর্তারাও অবাক হয়েছেন। সফরে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপরই নেতৃত্ব থেকে  বিদায় নিবেন।

বাংলাদেশ দলের ম্যানেজার তানজিব আহমেদ মোবাইলফোনে  বাংলানিউজকে বলেন,‘মুশফিক এই সিরিজের পর থেকে অধিনায়কত্ব করবে না। ও সংবাদ  সম্মেলনে একটা প্রশ্নেরই উত্তর দিয়েছে,‘দল ভালো খেলছে না, তাই দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এর বেশি কিছু বলতে রাজি হয়নি।’

২০১১ সালে জিম্বাবুয়ে সফরে ব্যর্থতার জন্যই অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল সাকিব আল হাসানের কাছ থেকে। সহ-অধিনায়কের পদ থেকে তামিম ইকবালকেও বিদায় দিয়েছিল  বিসিবি। এরপর অধিনায়ক করা মুশফিককে। সহ-অধিনায়কের দায়িত্ব পড়ে মাহমুদ  উল্লাহ‘র কাঁধে। মুশফিকের নেতৃত্বে ভালোই খেলছিল বাংলাদেশ দল। এই সিরিজের  আগেই শ্রীলঙ্কায় প্রথম টেস্ট ড্র এবং ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধানে শেষ করে  তাক লাগিয়ে দেয়। কিন্তু জিম্বাবুয়ে গিয়ে প্রথম টেস্ট হেরেছে ৩৩৫ রানের  বিশাল ব্যবধানে। দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়ে ১-১ ব্যবধানে সিরিজ শেষ করে।  জয় দিয়ে শুরু করেও ওয়ানডে সিরিজ শেষ করে পরাজয়ে (২-১)।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022