বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১৭

ম্যান ইউর জয়, চেলসি-ম্যান সিটির হোঁচট

ম্যান ইউর জয়, চেলসি-ম্যান সিটির হোঁচট

/ ৩৯
প্রকাশ কাল: রবিবার, ৪ নভেম্বর, ২০১২

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ খেলায় আর্সেনালকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্য খেলায় সোয়ানসি সিটির মাঠে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করে শীর্ষস্থান হারিয়েছে চেলসি। ওয়েস্ট হামের সঙ্গে গোল শূন্য ড্র করেছে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ১০ খেলায় ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে চেলসি। সমান খেলায় ২৩ পয়েন্ট নিয়ে ঠিক পেছনেই রয়েছে গত সপ্তাহে তাদের কাছে ৩-২ গোলে হেরে যাওয়া চেলসি।

ওয়েস্ট হামের মাঠে গোল শূন্য ড্র করে পয়েন্ট হারিয়ে ম্যান ইউর পাশে দাঁড়ানো সুযোগ হারিয়েছে ম্যান সিটি। ১০ খেলায় ২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে তারা।

আর্সেনালের বিপক্ষে ম্যান ইউর জয়ের ফলে লিবার্টি স্টেডিয়ামে সোয়ানসি সিটির বিপক্ষে বেশ চাপে ছিল চেলসি। গোলের জন্য মরিয়া অতিথিদের ৬০ মিনিট পর্যন্ত ঠেকিয়ে রাখে স্বাগতিকরা। কর্নার থেকে গ্যারি কাহিলের হেডে মাথা ছুঁইয়ে চেলসিকে স্বস্তির গোল এনে দেন ভিক্টর মোসেস।

পিছিয়ে পড়ার পর আক্রমণাত্মক হয়ে উঠে স্বাগতিকরা। অতিথিদের রক্ষণাত্মক ফুটবলের সুযোগে হার্নান্দেজের জোরালো শটের সৌজন্যে খেলায় সমতা ফেরায় সোয়ানসি সিটি।

এর আগে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় মিনিটেই প্রতিপক্ষের ডিফেন্ডার টমাস ভারমায়লেনের ভুলে এগিয়ে যায় ম্যান ইউ। স্বাগতিকদের ফুলব্যাক রাফায়েলের একটি ‘নিরীহদর্শন’ ক্রস বিপদমুক্ত করতে গিয়ে রবিন ফন পার্সির পায়ে বল তুলে দেন ভারমায়লেন। ডান পায়ের মাপা শটে আর্সেনাল গোলরক্ষক ম্যানোনিকে পরাস্ত করতে কোনো সমস্যা হয়নি এই মৌসুমেই আর্সেনাল থেকে ম্যান ইউয়ে যোগ দেয়া ফন পার্সির।

২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন ‘আরভিপি’ নামে পরিচিত ফন পার্সি। কিন্তু ওয়েইন রুনির ডিফেন্স চেরা পাস থেকে তার জোরালো শট কোনোমতে ঠেকিয়ে দেন ম্যানোনি।

৭ মিনিট পর আবার রুনি ও ফন পার্সিকে হতাশ করেন ম্যানোনি। মাইকেল ক্যারিকের চিপ েেক রুনির জোরালো শট ঠেকানোর পর ফন পার্সির হেডও ফিরিয়ে দেন অতিি দলের গোলরক্ষক।

প্রথমার্ধের শেষ মিনিটে স্বাগতিকদের হতাশা বহু গুণ বাড়িয়ে দেন রুনি। সান্তি কাজোরলার অনিচ্ছাকৃত হ্যান্ডবলের সৌজন্যে পাওয়া পেনাল্টি বাঁ পোস্টে মেরে ২-০ করার সুযোগ নষ্ট করেন ‘রেড ডেভিল’দের তারকা স্ট্রাইকার।

তবে ৬৯ মিনিটে আর হতাশ হতে হয়নি স্বাগতিকদের। রুনির কর্নার থেকে প্যাট্রিস এভরার হেড ২-০ গোলে এগিয়ে দেয় ম্যান ইউকে। পরের মিনিটেই প্লেমেকার উইলশেয়ারের দ্বিতীয় হলুদ কার্ড দশ জনের দলে পরিণত করে আর্সেনালকে।

শেষ মুহূর্তে কাজোরলা ব্যবধান কমালেও অতিথিরা হার এড়াতে পারেনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021