সোমবার, ২১ জুন ২০২১, ০৪:৪৮

আল-আকসা মসজিদ রক্ষার আহবান

আল-আকসা মসজিদ রক্ষার আহবান

/ ৬ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ১৮ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

মুসলমানদের প্রথম কেবলা আল-আকসা মসজিদ রক্ষায় ফিলিস্তিনিসহ সব মুসলমানকে এগিয়ে আসার আহবান জানিয়েছে ফিলিস্তিন সরকার। গাজায় হামাসের নেতৃত্বাধীন নির্বাচিত সরকারের মুখপাত্র তাহের নুনু শুক্রবার বলেছেন, আল-আকসা মসজিদে একের পর এক হামলাসহ ইহুদিবাদী ষড়যন্ত্র ঠেকাতে সব ফিলিস্তিনিকে এগিয়ে আসতে হবে এবং কার্যকরি পদক্ষেপ নিতে হবে।

কয়েক মাস আগে ইসরাইলি কর্তৃপক্ষ ঘোষণা করেছে, তারা আল-আকসা মসজিদের আশপাশে  ইহুদিদের জন্য পার্ক ও কিছু পাবলিক স্থাপনা নির্মাণ করবে।  দখলদার ইসরাইল ১৯৬৭ সালের পর থেকে আল-আকসা মসজিদ ও এর আশপাশে অন্তত  ৬১ টি ইহুদি উপাসনালয় বা সিনাগগ নির্মাণ করেছে। ইসরাইল ১৯৪৮ সালে আল-আকসা মসজিদ অধ্যুষিত কুদস শহরের পশ্চিম অংশ এবং ১৯৬৭ সালে শহরটির বাদ-বাকি অংশ দখল করে নেয়।

বিশ্বের সব মুসলমানের উদ্দেশে তাহের নুনু আরো বলেন, আসুন, ইহুদিবাদীদের হাত থেকে আল আকসা মসজিদকে রক্ষার জন্য সবাই নিজ নিজ দায়িত্ব পালন করি । সম্প্রতি ইহুদিবাদীরা আল-আকসা মসজিদে আক্রমণাত্মক ততপরতা বাড়িয়ে দিয়েছে এবং নানাভাবে মসজিদের অবমাননা করছে। দখলদার ইসরাইল আল-আকসা মসজিদের অবকাঠামো দুর্বল করতে রাসায়নিক সামগ্রীও ব্যবহার করছে বলেও ফিলিস্তিনি সূত্রগুলো খবর দিয়েছে।

 

 

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com