সোমবার, ২১ জুন ২০২১, ০৫:০৬

এখন বাকি শুধু জরুরি

এখন বাকি শুধু জরুরি

/ ৮ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : মঙ্গলবার, ২১ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: সকল সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞার সিদ্ধান্তকে জরুরি অবস্থা সৃষ্টির পাঁয়তারা বলে উল্লেখ করেন কেন্দ্রিয় বিএনপি নেতা এম কে আনোয়ার। নয়া পল্টনে ঢাকা মহানগর বিএনপির কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জন্য দোয়া মাহফিলে বক্তব্যে কথাগুলো বলছিলেন এম কে আনোয়ার। আয়োজিত অনুষ্ঠানে সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন দলের ভারপ্রাপ্ত মহাসচিবের আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়।

সমাবেশে সরকারের নিষেধাজ্ঞা নিয়ে ব্যাপক আলোচনার মধ্যে সোমবার এই অনুষ্ঠানে তিনি বলেন, বিরোধী দলকে শায়েস্তা করতে তারা সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার শেষ অস্ত্র ব্যবহার করেছে। এখন বাকি রয়েছে জরুরি অবস্থা জারি। তত্ত্বাবধায়ক না হলেও নির্বাচনকালীন নির্দলীয় অন্তর্বতীকালীন সরকারেও বিএনপি রাজি বলে জানান দলের নীতি-নির্ধারণী ফোরামের এই সদস্য। এ সময় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুস সালাম, যুগ্ম আহবায়ক আবু সাঈদ খান খোকন ও মশিউর রহমান বক্তব্য রাখেন।

স্বরাষ্ট মন্ত্রীর কঠোর সমালোচনা করে আনোয়ার বলেন, স্বরাষ্ট্র মন্ত্রী রোববার বলেছে, ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতিতে জানমালের ক্ষয়ক্ষতি, নিরাপত্তাহীনতা কিংবা নাশকতার আশঙ্কা থাকলে সভা-সমাবেশের কর্মসূচি পালনের অনুমতি দেবে না সরকার। এ কথার জবাবে আমি বলব, সরকার ভয়ভীতি দেখিয়ে এদেশের মানুষকে দাবিয়ে রাখতে চাচ্ছে। এর মাধ্যমে তারা আবার ক্ষমতায় যেতে যেনতেনভাবে একটি নির্বাচন করার স্বপ্ন দেখছে। আমি সরকার প্রধানকে চ্যালেঞ্জ দিচ্ছি, আপনি জনপ্রিয় হলে যে কোনো এলাকা থেকে নির্বাচন করে আপনার জনপ্রিয়তা যাচাই করুন। আপনার সমর্থন আছে কি না, গণভোট দিয়ে দেখুন। জনগণ কী চায়, তা আপনি বুঝতে পারবেন।

সরকারের একেক নেতা একেক ধরনের বক্তব্য দিচ্ছেন। কেউ বলছেন, অন্তর্বতীকালীন সরকারের প্রধান হবেন প্রধানমন্ত্রী। সৈয়দ আশরাফ সাহেব বলেছেন, সংবিধানের আওতায় নির্বাচন হবে। তবে প্রধান কে হবেন- তা নিয়ে আলোচনা হতে পারে। সৈয়দ আশরাফকে বলব, আপনারা কী চান, তা স্পষ্টভাষায় পেশ করুন। আপনার বক্তব্য পরিষ্কার হলে জাতি ইতিবাচক সাড়া দেবে। নইলে আন্দোলনের মাধ্যমে জনগণ আপনাদের ক্ষমতাচ্যুত করবে। আওয়ামী লীগের কোনো নেতাকে নির্দলীয় সরকারের প্রধানের চেয়ারের রেখে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। ওই নির্বাচন হতেও দেবে না। অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের বক্তব্যও বিভ্রান্তিকর বলে অভিযোগ করেন তিনি।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com