বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:০৩

তারেক সম্পর্কে ভেবেচিন্তে কথা বলার পরামর্শ বিএনপির

তারেক সম্পর্কে ভেবেচিন্তে কথা বলার পরামর্শ বিএনপির

/ ৫১
প্রকাশ কাল: শুক্রবার, ২৪ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: লন্ডনে বসে তারেক রহমান একের পর এক ষড়যন্ত্র করছেন- আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের এমন মন্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান বলেছেন, তারেককে ভয় পেয়ে সরকার মিথ্যা বয়ান সাজিয়ে অপপ্রচারে লিপ্ত হয়েছে। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মোহাম্মদ নাসিমের বিরুদ্ধেও মামলা হওয়ার কথা মনে করিয়ে দিয়ে দুদু বলেন, নাসিম সাহেবের বিরুদ্ধে ওই সময়ের মামলা এখনো আছে। ১/১১ তে দুর্নীতির জন্য আদালত তাকে কারাদণ্ড দিয়েছিল। অন্যদিকে তারেক রহমানের বিরুদ্ধে ফখরুদ্দিন-মইনউদ্দিনের সরকার যেসব মিথ্যা মামলা করেছিল, আজ ৬ বছরের বেশি সময় পরও একটি মামলাও জায়েজ করতে পারেনি।

তারেক রহমানকে আগামী দিনের রাষ্ট্রনায়ক অভিহিত করে দুদু বলেন, ১/১১ তে তৎকালীন সরকার নির্যাতন করে তার মেরুদণ্ডের হাঁড় ভেঙে ফেলেছে। এরকম নির্যাতন হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরে বাংলা এ কে ফজলুল হক, শেখ মুজিবুর রহমান  ও মাওলনা আবদুল হামিদ খান ভাসানীও ভোগ করেননি। তারেক রহমান আগামী দিনের প্রধানমন্ত্রী। তার সম্পর্কে ভেবেচিন্তে কথা বলার জন্য ক্ষমতাসীন দলের নেতাদের পরামর্শ দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

শুক্রবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি আরো বলেন, আমরা স্পষ্টভাষায় বলতে চাই, সরকার তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা বয়ান ও নাটক সাজাচ্ছে। তিনি আমাদের মাথার তাজ হয়ে আছেন। অচিরেই দেশে  আন্দোলন-সংগ্রামের নেতৃত্ব দেবেন তিনি।  তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টাদের সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যেরও সমালোচনা করেন চেয়ারপারসনের উপদেষ্টা।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য মোহাম্মদ নাসিম ওই বৈঠকের পর সাংবাদিকদের বলেন, “তারেক রহমান বিদেশে বসে বার বার সরকার উৎখাতের ষড়যন্ত্র করে যাচ্ছে। বিদেশে বসে দেশের বিরুড়যন্ত্র করবে, এটা হতে পারে না। নাসিমের বক্তব্যের জবাবে বিএনপির ব্রিফিংয়ে শামসুজ্জামান দুদু বলেন, তারেক সাহেব একটি মিটিংয়ে কিছু কথা বলেছেন। এতেই সাপ দেখার মতো ভয় পেয়ে নাসিম সাহেবরা ষড়যন্ত্রের কথা বলছেন। মোহাম্মদ নাসিমের ওই বক্তব্যকে দায়িত্বহীন আখ্যায়িত করে চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, আগামীকাল নির্বাচন হলে তারেক রহমান পরদিনই দেশের প্রধানমন্ত্রী হবেন। নাসিম সাহেবকে বলব, তার সম্পর্কে ভেবে চিন্তে কথা বলবেন।

জনাব দুদু এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বক্তব্যর সমালোচনা করে বলেন, সাবেক উপদেষ্টা কয়েকজন যারা নির্বাচন পরিচালনা করতে পারেননি, তাদের সম্পর্কে কটাক্ষ করে বক্তব্য রেখেছেন। আকবর আলী খানসহ ৪ জন উপদেষ্টার পদত্যাগের পর আজকের প্রধানমন্ত্রীই তাদের বিবেক বলে অভিনন্দন জানিয়েছিলেন। এতো তাড়াতাড়ি তিনি সেই প্রশংসা কেন প্রত্যাহার করে নিচ্ছেন?

প্রসঙ্গত: বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার বড় ছেলে তারেক দেশে ডজনের বেশি মামলা মাথায় নিয়ে গত ছয় বছর ধরে লন্ডনে রয়েছেন। গত সোমবার তিনি প্রথমবারের মতো লন্ডনে দলের এক অনুষ্ঠানে প্রকাশ্যে অংশ নেন এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য আওয়ামী লীগকে চাপ দিতে প্রবাসীদের সক্রিয় হওয়ার আহ্বান জানান। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকালে ১৪ দলের এক বৈঠক থেকে তারেককে যুক্তরাজ্য থেকে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় সরকারের কাছে।

 




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022