রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩৪

দুর্নীতি অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কার দেবে টিআইবি

দুর্নীতি অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কার দেবে টিআইবি

/ ৫৮
প্রকাশ কাল: শুক্রবার, ২৪ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: সংবাদপত্র ও টেলিভিশনে অনলাইনে দুর্নীতি বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতার পুরস্কার দেবে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। পুরস্কার হিসেবে প্রত্যেক বিজয়ীকে ৮০ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননা দেওয়া হবে। পুরস্কারের জন্য বিবেচিত টিভি প্রতিবেদনের ক্ষেত্রে ইএনজি ক্যামেরাম্যানের বিশেষ ভূমিকা থাকলে সেক্ষেত্রে বিচারকমণ্ডলীর সুপারিশের আলোকে তাকেও পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাদনা দেওয়া হবে। এরই প্রেক্ষিতে তিনটি ক্যাটাগরিতে যে কোন ইংরেজী বা বাংলা দৈনিক সংবাদপত্র/সাময়িকী/অনলাইন সংবাদপত্রে ২০১২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত বা টিভি চ্যানেলে প্রচারিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন আহবান করা হয়েছে।

জাতীয় সংবাদপত্র ক্যাটাগরিতে রাজধানী ঢাকা থেকে যে কোন বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র এবং সাময়িকী অথবা অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন জমা দেওয়া যাবে। আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে রাজধানী ঢাকা ব্যতীত দেশের যে কেন অঞ্চলের বাংলা ও ইংরেজী সংবদপত্র এবং সাময়িকীতে প্রকাশিত প্রতিবেদন বিবেচনা করা হবে। টেলিভিশনের ক্ষেত্রে বিটিভিসহ দেশীয় মালিকানাধীন চ্যানেলগুলোতে প্রচারিত প্রতিবেদন বিবেচনা করা হবে। ডাকযোগে সকল আবেদন পাঠাতে হবে। অংশগ্রহণকারীদের যোগাযোগের ঠিকানা ও টেলিফোন নাম্বারসহ আবেদন জমা দিতে হবে। খামের ওপরে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার’ কথাটি উল্লেখ করতে হবে। পাঠক, দর্শক বা আগ্রহী যে কেউ উল্লিখিত তিনটি মাধ্যমে প্রকাশিত/প্রচারিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন মনোনীত করতে পারবেন, তবে সেক্ষেত্রে প্রতিবেদকের সম্মতিপত্র সম্বলিত প্রতিবেদন প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করা হবে।

এছাড়া প্রতিবেদনের মূল কপি advocacy@ti-bangladesh.com ঠিকানায় মেইল করা যাবে। মূল প্রতিবেদনের ফটোকপি গ্রহণযোগ্য হবে না। সিরিজ প্রতিবেদন ছাড়া কোন প্রতিযোগী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না। টিভি প্রতিবেদন সিডিতে রুপান্তরিত করে পূর্ণাঙ্গ স্ক্রিপ্টসহ জমা দিতে হবে। এক্ষেত্রে দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী টিভি ফিচারও অন্তর্ভুক্ত হবে পারবে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022