রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০:১৯

যুক্তরাষ্ট্রগামী বিমান থেকে নামানো হল ইমরান খানকে

যুক্তরাষ্ট্রগামী বিমান থেকে নামানো হল ইমরান খানকে

/
প্রকাশ কাল: রবিবার, ৪ নভেম্বর, ২০১২

কানাডা থেকে যুক্তরাষ্ট্র যাওয়ার পথে হয়রানির শিকার হয়েছেন বলে ওয়াশিংটনের প্রতি অভিযোগ তুলেছেন ইমরান খান, যিনি পাকিস্তানে ড্রোন হামলার বিরোধিতায় সোচ্চার। এক সময়ের ক্রিকেটার এবং বর্তমানে পাকিস্তানের তেহরিক-ই ইনসাফ দলের প্রধান ইমরান খান শনিবার টুইটারে লিখেছেন, নিউ ইয়র্ক যেতে টরন্টো থেকে উড়োজাহাজে উঠলে তাকে নামিয়ে আনা হয়। যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে ড্রোন হামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পাকিস্তানে যুক্তরাষ্ট্রের চালকবিহীন বিমান (ড্রোন) হামলা বন্ধের দাবিতে ইমরান কয়েক সপ্তাহ আগে পাকিস্তানে লংমার্চ করেছিলেন। দলের একটি অনুষ্ঠানে যোগ দিতে নিউ ইয়র্ক যাচ্ছিলেন ইমরান। পথে এই হয়রানির ঘটনায় তার দল তেহরিক-ই ইনসাফ নিন্দা জানিয়েছে বলে পাকিস্তানের সংবাদপত্র ডন জানিয়েছে।
দলের নেতা আলি জায়িদী এই হয়রানির জন্য যুক্তরাষ্ট্রের কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি করেন। জিজ্ঞাসাবাদের বিষয়ে ইমরান লিখেছেন, ড্রোন হামলার বিষয়ে তার অবস্থান জানতে চেয়েছে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা। “এ বিষয়ে আমার অবস্থান সবার জানা। ড্রোন হামলা অবশ্যই বন্ধ করা উচিত। আমি যুক্তরাষ্ট্রের কাছে ওই বিরোধিতার জন্য সরি বলব না।” পাকিস্তানের আফগান সীমান্তবর্তী অঞ্চলে অঞ্চলগুলোতে কয়েকবছর ধরে ড্রোন হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র।
এই আক্রমণের লক্ষ্য ওই পাহাড়ি অঞ্চলে লুকিয়ে থাকা জঙ্গিরা বলে ওয়াশিংটন দাবি করে এলেও এতে বেসামরিক মানুষ মারা যাওয়ায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাকিস্তানের জনগণের ক্ষোভও রয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com