বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:০২

নির্বাচনী আচরণবিধি ভঙ্গে কামরানকে নোটিশ প্রদান

নির্বাচনী আচরণবিধি ভঙ্গে কামরানকে নোটিশ প্রদান

/ ৫৩
প্রকাশ কাল: সোমবার, ২৭ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে কারণ দর্শাও নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। শনিবার রাতে সিলেট অডিটোরিয়ামে সিলেট সিটি করপোরেশনের অনুদানে নজরুল জন্মজয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কামরান ইশারা ইঙ্গিতে ভোট প্রার্থনা করেন।

প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র বদরউদ্দিন আহমদ কামরান মেয়র থাকাকালে ওই অনুষ্ঠানের জন্য ৫০ হাজার টাকা অনুদান দেন।

বিষয়টি ইসির নজরে এলে তাকে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়। সিলেটের রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক স্বাক্ষরিত কারণ দর্শাও নোটিশের জবাব সোমবারের মধ্যে দিতে বলা হয়েছে। কামরানের নোটিশের জবাবে ইসি সন্তুষ্ট না হলে তার মনোনয়নপত্র বাতিলও করা হতে পারে। এ নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনের সূত্র ধরেই নির্বাচন কমিশন কামরানকে কারণ দর্শাও নোটিশ দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করছে।

এতে নির্বাচনী আচরণবিধিমালা ২০১০ এর বিধি-৩ লঙ্ঘনের অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশে (স্মারক নম্বর ২৬৫/ ২৬.৫.১৩) ‘কেন এই বিধি লঙ্ঘনের অভিযোগে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না-  এ মর্মে সোমবারের মধ্যে কামরানের বক্তব্য জানতে চাওয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022