সোমবার, ২১ জুন ২০২১, ০৬:২৩

জামিনে মুক্ত হয়ে বাবুনগরী এখন হাসপাতালে

জামিনে মুক্ত হয়ে বাবুনগরী এখন হাসপাতালে

/ ৭ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ২৯ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: জামিনে মুক্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীর। জামিনে মুক্ত অবস্থায় হাসপাতালেই তার চিকিৎসা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তার স্বজনরা। এরই মধ্যে চিকিৎসাধীন বাবুনগরীর স্বজনদের কাছে জামিনের কাগজপত্রও পৌঁছে দিয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

হেফাজতের ঢাকা মহানগর শাখার এক নেতা জানান, গত কয়েক দিন ধরে তিনি গুরুতর অসুস্থ আছেন। তাকে কয়েকবার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি জানান, তার অবস্থা সংকটাপন্ন। তাকে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউ’র চার নম্বর বেডে রাখা হয়েছে। এরই মধ্যে হাসপাতালে ভর্তির পর ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। অবস্থা আরও খারাপ হলে অপারেশনের সিদ্ধান্ত  নেওয়া হয়। আর অপারেশন করার পর থেকে অবস্থা আরও খারাপের দিকে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়। জানা যায়, বাবুনগরীর পায়ে অস্বাভাবিকভাবে পচন ধরায় শনিবার চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে নিয়ে আসা হয়।  মঙ্গলবার অপারেশনের পর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়।

উল্লেখ্য,  ৫ মে হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচিতে রাজধানী জুড়ে তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় পরের দিন ৬ মে তাকে লালবাগ মসজিদের কাছ থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরপর করা তিনটি মামলায় বাবুনগরী ২২ দিন রিমাণ্ডে ছিলেন। বুধবার দুপুরে মতিঝিল থানা পুলিশ আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে বলা হয়, তিনটি মামলায় তাকে একসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে আর রিমাণ্ডে রাখার প্রয়োজন নেই। ঢাকার সিএমএম আদালতে বাবুনগরীর আইনজীবী অ্যাডভোকেট ছানাউল্লাহ মিয়া জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত বুধবার দুপুরে বাবুনগরীর বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলায়ই জামিন দেন। জামিন আবেদনের ওপর শুনানি করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনান।

 

 

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com