রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫২

বিক্ষোভের মুখে প্রবাসীদের দাবি মেনে নিল সৌদি কোম্পানি

বিক্ষোভের মুখে প্রবাসীদের দাবি মেনে নিল সৌদি কোম্পানি

/ ৬৬
প্রকাশ কাল: বুধবার, ২৯ মে, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: বিক্ষোভ ও ধর্মঘট সৌদি আইনের পরিপন্থী হওয়ায় সে বিষয়ে তিনি ঙশ্রমিকদের সতর্ক করেন। মঙ্গলবার জেদ্দায় নিয়োগদাতা প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ের সামনে পাসপোর্ট, বকেয়া বেতন ও আকামা নবায়নের দাবিতে সৌদি আরবে দুই হাজারের বেশি বাংলাদেশিরা বিক্ষোভ শুরু করলে বাংলাদেশি শ্রমিকের দাবি মেনে নিতে রাজি হয়েছে নিয়োগদাতা প্রতিষ্ঠান।

দেশটির জনপ্রিয় আরব নিউজ এর বরাত দিয়ে জানা যায়, কুতাব হ্যান্ড্রিক্স নামের একটি প্রতিষ্ঠানের অধীনে কাজ নেন এসব বাংলাদেশি। সম্প্রতি ওই প্রতিষ্ঠানটির মালিকানা হস্তান্তর হয়। আগের কোম্পানি শ্রমিকদের বৈধতার বিষয়টি স্পষ্ট করে না যাওয়ায় এ সমস্যা দেখা দেয়। নতুন প্রতিষ্ঠান বাংলাদেশি শ্রমিকদের আকামা নবায়ন না করে বরং তাদের পাসপোর্ট ফিরিয়ে দিতেও অস্বীকৃতি জানায়। এতে জোরে করে ফেরত পাঠানোর মুখে পড়ার শঙ্কায় পড়েন এসব শ্রমিক। ত

তবে বিক্ষোভের পর নিয়োগকারী প্রতিষ্ঠান দাবি মেনে নেয় বলে একাধিক শ্রমিক জানান। এদিন ১৮ জন শ্রমিকের নবায়নকৃত আকামা সরবরাহ করা হয়েছে। বাকিদেরটা দেয়ার আশ্বাস দেয়া হয়েছে প্রতিষ্টানের পক্ষ থেকে। তবে এরপরেও শঙ্কায় আছেন অনেক বাংলাদেশি। আবার যাতে প্রতারিত না হতে হয় সেজন্য বাংলাদেশ কনস্যুলেট ও সংবাদ মাধ্যমের সহযোগিতা চান তারা।

 

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022