রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৭

বিরোধীদলের নেতাদের মুক্তি বিবেচনার আহবান স্পিকারের

বিরোধীদলের নেতাদের মুক্তি বিবেচনার আহবান স্পিকারের

/ ১২৫
প্রকাশ কাল: শনিবার, ১ জুন, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: আসছে মহাজোট সরকারের শেষ বাজেট অধিবেশনে সংসদে যোগ দিতে বিরোধী দলের কারাবন্দী সাংসদদের মুক্তির বিষয়টি আদালতের প্রতি আইনি প্রক্রিয়ায় বিবেচনা করা আহবান জানিয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। রাজধানীর একটি হোটেলে লায়ন্স ক্লাবের এক অনুষ্ঠানে এ কথা গুলো বলছিলেন তিনি। এসময় সংলাপ নিয়েও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন শিরীন চৌধুরী।

বিএনপির জ্যেষ্ঠ সাংসদ মওদুদ আহমদ আগেই বিভিন্ন সংবাদ মাধ্যমে জানিয়েছিলেন, তার দল সংসদের আসন্ন অধিবেশনে যোগ দেবে। কারাগারে আটক দুই সাংসদ এম কে আনোয়ার ও বরতউল্লাহ বুলুর মুক্তি জন্য স্পিকারের হস্তক্ষেপ চেয়ে চিঠিও পাঠিয়েছে বিএনপি। এই প্রেক্ষাপটেই শনিবার আটক সাংসদদের মুক্তির বিষয়ে স্পিকার বলেছেন, বিরোধী দলের আটক নেতাদের মুক্তির বিষয়টি আদালতের এখতিয়ার। আইনি প্রক্রিয়ার মাধ্যমেই এর সমাধান হবে। তবে স্পিকার হিসেবে আমার বিনীত আবেদন, যেহেতু অধিবেশন আসন্ন, সে কারণে এ বিষয়টিও আদালত আইনি প্রক্রিয়ায় বিবেচনা করবেন।
বিরোধীদের সংলাপ বিষয়ে স্পিকার বলেন, সংসদের ভেতরে যে কোনো আলোচনাই হতে পারে। সংসদ সব আলোচনার কেন্দ্রবিন্দু। সেখানে আমি মুক্ত ভূমিকা নিতে পারি। আর সংসদের বাইরে কোনো সংলাপ করতে হলে সরকারি দল এবং বিরোধী দলকেই উদ্যোগ নিতে হবে। বিরোধী দল সংসদে এলে তাদের দাবি নিয়ে আলোচনার সুযোগ হবে জানিয়ে স্পিকার বলেন, “বিরোধী দল যেন সংসদে সুযোগ পায় সে বিষয়ে আমি নজর রাখব, সংসদের পরিবেশ যাতে সুন্দর থাকে, বিরোধী দল যেন সংসদে বক্তব্য রাখার সুযোগ পায় তা দেখা হবে।
প্রসঙ্গত: আগামী সোমবার সরকারের মেয়াদের শেষ বছরের বাজেট অধিবেশন শুরু হচ্ছে। ৬ জুন সংসদে বাজেট উপস্থাপনের কথা রয়েছে অর্থমন্ত্রীর। আর সদস্য পদ টিকিয়ে রাখতে হলে সংবিধানের নিয়ম অনুযায়ী বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলের সাংসদদের এ অধিবেশনে যোগ দিতেই হবে।

সংগঠনের চেয়ারম্যান নাজমুন নেসা আলীর সভাপতিত্বে আয়োজিত লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৬তম জেলা মাল্টিপল বার্ষিক কনভেনশনের উদ্বোধন করে তিনি বলেন, শুধু অর্থনৈতিক প্রবৃদ্ধিই একটি দেশের জীবন মান নিশ্চিত করে না, ধনী ও দরিদ্রের বৈষম্যও দূর করতে হবে। নারী ও শিশুদের জীবন মানের উন্নয়নও নিশ্চিত করতে হবে। বিশেষ করে  দুর্যোগে লায়নদের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান স্পিকার।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024