বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:২৮

‘ইয়াহু মেইল’ এর নতুন সংস্করণ

‘ইয়াহু মেইল’ এর নতুন সংস্করণ

/ ১১
প্রকাশ কাল: বুধবার, ১২ ডিসেম্বর, ২০১২

ইয়াহু’র মেইল সার্ভিস ‘ইয়াহু মেইল’ এর নতুন সংস্করণ চালু করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মারিসা মেয়ার। ইয়াহুর সবচেয়ে জনপ্রিয় সেবা ইয়াহু মেইলকে আরও পরিচ্ছন্ন ও দ্রুতগতির করতেই এই নতুন সংস্করণটি চালু করলেন মারিসা । ইয়াহু মেইল-এর নতুন সংস্করণটি উইন্ডোজ ৮, আইফোন ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে একই রকম দেখাবে। সম্প্রতি এক ব্লগ পোস্টে ইয়াহু মেইলের নতুন সংস্করণটির কথা জানিয়েছেন তিনি।

গুগল ছেড়ে ইয়াহুর প্রধান নির্বাহী হিসেবে যোগ দেওয়ার পর মারিসা মেয়ারের নেতৃত্বে ইয়াহুর প্রথম সেবা হিসেবে চালু হল নতুন সংস্করণের ইয়াহু মেইল। ইয়াহুতে মারিসার যোগ দেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম ২৫ শতাংশ বেড়েছে। ২০০৮ সালের পর থেকে যা সর্বোচ্চ।  জানা গেছে, ইয়াহুর আয় বাড়াতে নতুন পরিকল্পনা নিয়ে কাজ করছেন মারিসা মেয়ার।  চলতি বছরেই ইয়াহুর দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটিতে পরিবর্তন আনার চেষ্টা করছেন মারিসা । তাঁর হাত ধরেই ইয়াহু সব ধরনের প্ল্যাটফর্মের জন্য ইয়াহুর নতুন সংস্করণ চালু হচ্ছে। মারিসা সম্প্রতি ইয়াহুর জন্য মোবাইল সংস্করণের ওপর গুরুত্ব দিচ্ছেন।

প্রযুক্তি বিশ্লেষকেরা জানিয়েছেন, ২০০৮ সাল থেকে ইয়াহু প্রতিষ্ঠাতা জেরি ইয়াং প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইয়াহুতে প্রধান নির্বাহী পদে বেশ কয়েকটি পরিবর্তন এসেছিল। তবে গুগল ও ফেসবুকের সঙ্গে ক্রমশ পিছিয়ে পড়ছিল প্রতিষ্ঠানটি।

খবর রয়টার্সের।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021