সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৬

যুক্তরাষ্ট্রের বড় ট্র্যাজেডি: ওবামার সমবেদনা

যুক্তরাষ্ট্রের বড় ট্র্যাজেডি: ওবামার সমবেদনা

/ ১০০
প্রকাশ কাল: রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১২

যুক্তরাষ্ট্রের কানেটিকাট রাজ্যের একটি স্কুলে উন্মত্ত বন্দুকধারীর এলোপাথারী গুলিতে  ২০ শিশুসহ ২৬ জনের মৃত্যুতে যুক্তরাষ্ট্রজুড়ে শোক নেমে এসেছে। এ ঘটনায় চোখের পানি আটকাতে পারেননি প্রেসিডেন্ট বারাক ওবামাও।এই ঘটনায় নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ওবামা বলেছেন, এই হত্যাকাণ্ডে নিহতদের পরিবারের জন্য আজ আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে।

শুক্রবার সকালে কানেটিকাটের নিউ টাউন স্যান্ডি  হুক এলিমেন্টারি স্কুলেঢুকে নির্বিচারে গুলি চালায় অ্যাডাম লানজা নামের ২০ বছরের এক তরুণ। এতে পাঁচ থেকে ১০ বছর বয়সী ২০ শিশুসহ ২৬ জন নিহত হয়। লানজার মা ওই স্কুলে কাজ করতো এবং মারা যাওয়াদের মধ্যে একজন। মূলত লানজার লক্ষ্য ছিল তার মা এবং ওই ক্লাসরুম।

হামলাকারী আড্যাম লানজার সাবেক সহপাঠীরা জানান, সেখুবশান্ত স্বভাবের ছিল। পোশাকে ছিল অন্যদের চেয়ে পরিপাটি।

গির্জায় মানুষের উপচে পড়া ভিড় সম্পর্কে শনিবার নিউ টাউনের ওই গির্জার যাজক রাবর্ট ওয়েইস বলেন, “মানুষ যাতে শুধু শুনতে পায় এবং এই প্রার্থনার অংশ হিসেবে নিজেদের ভাবতে পারে সেজন্য আমরা গির্জার জানালাগুলো খুলে দিয়েছিলাম।”

শুক্রবার সকালে ওই বিদ্যালয়ের দুটি কক্ষে গুলি চালিয়ে শিশুদের হত্যা করা হয় বলে পুলিশ জানায়। স্কুলের একজন অভিভাবক জানিয়েছেন, তিনি অনেক শিক্ষক-শিক্ষার্থীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেছেন তবে তারা গুলিবিদ্ধ কিনা তা তিনি নিশ্চিত করতে পারেননি। এসব ব্যক্তি যদি গুলিবিদ্ধ হয়ে থাকে তাহলে মৃতের সংখ্যা আরো অনেক বেড়ে যেতে পারে। প্রত্যক্ষদর্শী জানান, তারা প্রায় একশ’ রাউন্ড গুলির শব্দ শুনেছেন। ভয়াবহ এ হত্যাকাণ্ডের পর কানেক্টিকাটের নিউটাউন শহরের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। নিউটাউন শহরটি নিউ ইয়র্ক থেকে ১৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022