রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:২৯

পাকিস্তানে বন্যায় ৩৮ জনের প্রাণহানি

পাকিস্তানে বন্যায় ৩৮ জনের প্রাণহানি

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: পাকিস্তানে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় অন্তত ৩৮ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছে অর্ধশতাধিক ব্যক্তি।

দেশটির সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, কয়েকদিন আগ থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিপাতের কারণে রোববার বাণিজ্যিক নগরী করাচিসহ দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। তাছাড়া, এদিনও প্রবল বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে করাচিতে।

দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, করাচিতে ইতোমধ্যে ১১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া, শহরের কমিশনার শোয়েব আহমেদ সিদ্দিকী জানিয়েছেন, বন্যাকবলিত এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, বন্যা দুর্গতদের সহায়তার জন্য সেনাবাহিনীকে ডাকা হয়েছে। এখন পর্যন্ত করাচিতে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
শনিবার পর্যন্ত খাইবার পাখতুনখওয়া, গিলিগিত-বালিস্তান, পাকিস্তান অধ্যুষিত কাশ্মির এবং দুর্গম পার্বত্য এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। এসব এলাকায় ১৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। অন্য দিকে ৬ জনের মৃত্যু হয়েছে পাঞ্জাব প্রদেশে। পার্বত্যাঞ্চল খুররমে একটি বাড়ির দেওয়াল ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে বন্যাকবলিত এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। জলাবদ্ধতা ও বন্যার কারণে এসব এলাকায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। শহরের রাস্তা-ঘাটে দেখা দিয়েছে ভয়াবহ যানজট।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024