ব্রিকলেন টু জিন্দাবাজার

৫ম বারের মতো অনুষ্টিত হতে যাচ্ছে ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড বিতরনী

আগামী ২৮ অক্টোবর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক আলেকজান্ডার প্যালেসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা মিরর গ্রুপের প্রকাশনা ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু‘র এওয়ার্ড বিতরণী ও প্রকাশনা অনুষ্ঠান। এ উপলক্ষ্যে গত ২ অক্টোবর মঙ্গলবার পূর্ব লন্ডনের ক্যাফে নাজে এক ‘মিট দ্যা প্রেস’ অনুষ্টানে এই তথ্য জানান হুজহু সম্পাদক তরুণ ব্যারিস্টার শাহাদত করিম। সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃটেনে অন্যান্য কমিউনিটিতে এ ধরণের প্রকাশনা থাকলেও বাংলাদেশীদের জন্য ছিল না। তাই আমাদের পূর্ব পুরুষদের বৃটেনের আগমন ও বসতি স্থাপনের ইতিহাসকে ধরে রাখতে ও সেই সাথে তৃতীয় প্রজন্মসহ আমাদের ভবিষৎ বংশধররা যাতে শেকড়ের সন্ধান খুজে পায় সেই লক্ষ্যে আজ থেকে পাঁচ বছর পূর্বে নবীন ও প্রবীণের সমন্বয়ে একটি দক্ষ টীম নিয়ে এই প্রকাশনা শুরু হয়। আগামীতেও সবার সর্বাত্মক সহযোগিতা পেলে এই ধারা অব্যাহত থাকবে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার ৭টি ক্যাটাগরিতে ৭ জন হাই প্রোফাইল ব্রিটিশ বাংলাদেশীকে হুজহু এওয়ার্ড প্রদান করা হবে। প্রকাশনাতে এবার ২২০ জনের প্রোফাইল প্রকাশিত হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন হুজুহু এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি, প্রবীণ আইনজীবি ব্যারিস্টার আনিসুর রহমান, এনটিভি পরিচালক জাকির খান, ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া, বাংলা পোস্ট সম্পাদক আবু তাহের চৌধুরী, ইমপ্রেস মিডিয়ার মোহাম্মদ আলী প্রমুখ।
উল্লেখ্য, পঞ্চমবারের মতো আয়োজন হতে যাওয়া এই বর্ণাঢ্য অনুষ্ঠানের মেইন স্পন্সর হিসেবে রয়েছে সিম্পল কল। আরো স্পন্সর হিসেবে রয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ক্যানারি ওয়ার্ফ গ্রুপ, জেএমজি এয়ার কার্গো, এক্সেলসিয়র, মাহবুব এন্ড কো, রক এসেটস ম্যানেজম্যান্ট, স্মার্ট কার, হোয়াইটচ্যাপেল কলেজ, মুসলিম ওমেন্স, হিলসাইড ট্রাভেলস, বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারী, জেনারেল অটো, প্রবাসী পল্লী, কুশিয়ারা ফাইন্যান্সিয়াল গ্রুপ, সঙ্গীতা, কানসারা। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে  – চ্যানেল এস, জনমত, পার্পল আই, বাংলা পোস্ট, মিডিয়া লিংক, এমআর প্রিন্টার্স, ইস্টার্ণ প্রাইড, ফিল্ম এশিয়া, ইমপ্রেস মিডিয়া, ইউকেবিডিনিউজ, বাংলা ভয়েস।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close