বিনোদন

সাইফ-কারিনা বিয়ে অবৈধ

বলিউড স্টার সাইফ আলী খান এবং কারিনা কাপুরের বিবাহ ইসলামের দৃষ্টিতে অবৈধ বলে জানিয়েছেন বাংলাদেশের আলেম ওলমারা। ইসলামি ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মাওলানা মিজবাউর রহমান জানান, সাইফ-কারিনার বিবাহ ইসলামের দৃষ্টিতে বৈধ না। ইসলামে মুশরেকদের সঙ্গে বিবাহ সম্পূর্ণরূপে হারাম। তাই তারা যে রেজিস্ট্রার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে তাকে বিবাহ বলা যায় না। এটা লিভ টুগেদার। আর ইসলাম লিভ টুগেদারও সমর্থন করে না।
তেজগাঁ বেগুনবাড়ী জামে মসজিদের ইমাম মওলানা আব্দুর রশিদ বলেন এ বিবাহ সম্পূর্ণরূপে অবৈধ। ধর্মান্তরিত না হওয়া পর্যন্ত এ বিবাহ অবৈধ। এ অবস্থায় তারা একসঙ্গে বসবাস করলে জেনা করার সামিল হবে।
তবে শর্ত সাপেক্ষে ইসলামে অমুসলিমদের (মুশরেক ছাড়া) বিবাহ করতে পারেন। এ বিষয়ে কোরআনে বলা হয়েছে যে, কোনো ব্যক্তি স্বাধীন মুসলমান নারীকে বিয়ে করার সামর্থ্য রাখে না, সে তোমাদের অধিকারভুক্ত মুসলিম ক্রীতদাসীদেরকে বিয়ে করবে। আল্লাহ তোমাদের ঈমান সম্পর্কে ভালোভাবে জ্ঞাত রয়েছেন। তোমরা পরস্পর এক; অতএব, তাদেরকে তাদের মালিকের অনুমতিক্রমে বিয়ে কর এবং নিয়ম অনুযায়ী তাদেরকে মোহরানা প্রদান কর। এমতাবস্থায় যে, তারা বিবাহবন্ধনে আবদ্ধ হবে-ব্যাভিচারিণী কিংবা উপপতি গ্রহণকারিণী হবে না। অতঃপর যখন তারা বিবাহবন্ধনে এসে যায়, তখন যদি কোনো অশ্লীল কাজ করে, তবে তাদেরকে স্বাধীন নারীদের অর্ধেক শাস্তি ভোগ করতে হবে। এ ব্যবস্থা তাদের জন্যে, তোমাদের মধ্যে যারা ব্যাভিচারে লিপ্ত হওয়ার ব্যাপারে ভয় করে। আর যদি ধৈর্যধারণ কর, তবে তা তোমাদের জন্যে উত্তম। আল্লাহ ক্ষমাশীল, করুণাময়।
ইসলামি রীতিতে কনের ধর্মান্তরিত হওয়া আবশ্যক:
এদিকে বলিউড অভিনেতা সাইফ আলী খান ও অভিনেত্রী কারিনা কাপুরের বিয়েকে ইসলামসম্মত নয় বলে অভিমত দিয়েছে ভারতের সুনামধন্য মাদ্রাসা দারুল উলুম দেওবন্দ। মাদ্রাসা কর্তৃপক্ষ বলেছেন, ইসলামি রীতি অনুযায়ী বিয়ের আগে কনের ধর্মান্তরিত হওয়া আবশ্যক ছিল।
উত্তর প্রদেশের শাহারানপুর জেলার দেওবন্দের মাদ্রাসাটি বলেছে, ‘বিয়ের আগে কারিনা ইসলাম ধর্ম গ্রহণ করেননি। ইসলাম এ ধরনের বিয়ে অনুমোদন করে না।’
মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক হাবিবুর রহমান বলেন, ‘যেহেতু মুসলিম আইন অনুযায়ী কারিনা ইসলাম ধর্ম গ্রহণ করেননি, তাই বিয়েটি অনৈসলামিক।’ খবর এনডিটিভি
বলিউডের এ তারকা দম্পতি ১৬ অক্টোবর বিয়ে করেন। মুম্বাইয়ে তাদের বিয়ে নিবন্ধন করা হয়। এ দম্পতি ‘ইসলামি ধর্মমতে বিয়ে’ করেছেন বলে গুজব থাকলেও, কারিনার কাছের বন্ধু এবং পোশাকের নকশাকারী (ফ্যাশন ডিজাইনার) মনীশ মালহোত্রা বলেন, বিয়েতে খুব সাদামাটাভাবে এক প্রতিশ্রুতি বিনিময় হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

১ thought on “সাইফ-কারিনা বিয়ে অবৈধ”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close