প্রযুক্তি আকাশ

ভারতের বাজারে আইফোন ফাইভ

ক্রবার ভারতের বাজারে আসে আইফোন ফাইভ। অ্যাপেলের এই নতুন আইফোনের দাম ৪৫ হাজার থেকে ৫৯ হাজার ভারতীয় টাকার মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে। বাজারে আসার আগেই আগাম বুকিং-এর সীমা পেড়িয়ে আইফোন ফাইভের চাহিদা প্রায় আকাশ ছুঁয়েছে।
রেডিংটন এবং ইংগ্রাম মাইক্রোর মাধ্যমে ভারতে আইফোন বিতরণের সিদ্ধান্ত নিয়েছে অ্যাপেল। রেডিংটনের পক্ষ থেকে জানানো হয়েছে আইফোনের এর আগের মডেল ফোরএস-র সমানুপাতেই ধার্য্য হয়েছে আইফোন ফাইভের দাম। ষোলো জিবির দাম হবে ৪৫ হাজার ৫০০ টাকা, ৩২ জিবির দাম ৫২ হাজার ৫০০ টাকা আর ৬৪ জিবির দাম ৫৯ হাজার ৫০০ টাকা হবে।
চার ইঞ্চি রেটিনা ডিসপ্লে, লেড ফ্ল্যাসসহ ৮ মেগা পিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১.২ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা নিয়ে আইফোন ফাইভে বিশ্ব মোবাইল বাজারে এই মুহূর্তে সব থেকে ঈর্ষণীয় স্মার্ট ফোন। আইওএস সিক্স অপারেটিং সিস্টেমে প্রযুক্তিগতভাবেও অন্যান্য প্রতিযোগীদের কয়েক মাইল পিছনে ফেলে দিয়েছে প্রয়াত স্টিভ জোবসের উত্তরাধিকার এই সংস্থাটি।
এয়ারটেলের মাধ্যমে যাঁরা আগাম বুকিং করেছিলেন তারা ফোনটি পান গতকালই। এরপর এই ফোন হাতে পেতে চাইলে অপেক্ষা করতে হবে পাক্কা দু’সপ্তাহ। তবে আগাম বুকিং শুধুমাত্র কালো ১৬ জিবির মডেলেই সীমাবদ্ধ ছিল। আইফোন ফোর ও ফোর এস-এ ব্যবহৃত মাইক্রো সিমকে ত্যাগ করে ফাইভের জন্য বাজারে আসছে ন্যানো সিম।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close