গ্যালারী থেকে

লন্ডন টাইগার্সের বাংলাদেশ জয়

ঢাকার পাইওনিয়ার ফুটবল লীগের ৩০ বছরের ইতিহাসে এই প্রথম সিলেটের অনুর্ধ্ব ১৬ ফুটবল টিম অংশ নেয়। আর এটি সম্ভব হয়েছে লন্ডন ট্ইাগার্সের ব্যনারে। পুরো সিলেটের তৃনমূল পর্যায় থেকে  ৩ হাজার তরুনকে বাঁচাই করে এর মধ্যে থেকে ২৭ জনকে অন্তভ’ক্ত করা হয় পাইওনিয়ার ফুটবল লীগে খেলার জন্য। লন্ডন টাইগার্সের তত্বাবধায়নে ঢাকায় নিয়ে যাওয়া হয় এসব তরুনদের। কনজারভেটিভ পার্টির সোস্যাল একশন প্রজেক্ট মায়া‘র এই সামাজিক কার্যক্রমের অংশ হচেছ এই ফুটবল টিম। এতে সহযোগিতা করছেন কনজারভেটিব ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ার এ্যান মেইন এমপি, সৈয়দ কামাল এমইপিসহ আরো ৫ জন ব্রিটিশ এমপি। বাংলাদেশের সিলেট অঞ্চলে খেলাধুলায় পিছিয়ে পড়া তরুনদেরকে আগামীতে জাতীয় পর্যায়ে খেলার যোগ্য করে গড়ে তোলার লক্ষেই লন্ডন টাইগার্স বাংলাদেশে তাদেও এই কার্যক্রম পরিচালনা করছে এবং আগামীতে তা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন লন্ডন টাইগার্সের চীফ এক্সিকিউটিভ মেসবাহ আহমদ।
পেশাধার ফুটবলার তৌরির কারখানাখ্যাত বাংলাদেশে গড়োয়া ফুটবল লীগের সবচেয়ে বড়ো আসর পাইওনিয়ার লীগের এই আসর গত ৭ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের আসরে অংশ নেয় সারা দেশ থেকে মোট ৮১টি টিম। ১৯৮০ সালে এই লীগ শুরু হলেও এবারই প্রথমবারের মতো অংশ নেয় একটি বিদেশী ফুটবল টিম। আর এটি লন্ডন টাইগার্স। দেশের ফুটবল অঙ্গনের সকল বোদ্দারা লন্ডন টাইগার্সের এই অংশ নেওয়াকে দেশের ফুটবলে একটি আশার আলো হিসেবে দেখছেন।
উদ্বোধনী অনুস্টানে লন্ডন টাইগার্সের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চীফ এক্সিকিউটিভ মেসবাহ আহমদ, লন্ডন টাইগার্স ফুটবল ক্লাবের নব মনোনীত চেয়ার অক্সফোর্ডের আজিজুর রহমান। মাঠে থেকেও টিমকে উৎসাহ দিচেছন তারা। এরি মধ্যে লন্ডন টাইগার্স টানা দুটি ম্যাচ জয় করেছে। প্রথম ম্যাচে বুদ্ধীজীবি ফুটবল ক্লাবকে ৭-০ গোলে হারিয়ে দেয়। এর দ্বিতীয় ম্যাচে গদ্দির চর এফসিকে ৩-১ গোলে হারায়। সিলেটের তরুন ফুটবলার নিয়ে পাইওনিয়ার লীগে ভালোই ফাইট করে যাচেছ লন্ডন টাইগার্স। টাইগার্স কর্তারা আশা প্রকাশ করছেন লীগের ফাইনাল খেলার গৌরব অর্জন করবে লন্ডন টাইগার্স।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close