Featured

৭জন সফল ব্যক্তিকে হুজহু এওয়ার্ড প্রদান

লন্ডনের ঐতিহাসিক আলেকজান্ডা প্লেসের প্যানারমা হলে গত ২৮ সেপ্টেম্বর রোববার অনুষ্ঠিত হল বৃটিশ বাংলাদেশী হুজহুর পঞ্চম প্রকাশণা উ্সব। আনন্দঘন ও জাকজমকপূর্ণ এ অনুষ্ঠানে বৃটেন তথা ইউরোপের শীর্ষ বাংলাদেশী ব্যবসায়ী সীমার্ক গ্রুপের চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই সহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৭জন বিশিষ্ট ব্যক্তিকে এওয়ার্ড প্রদান করা হয়েছে। এয়ার্ডপ্রাপ্ত অন্যান্যরা হলেন দীর্ঘ ৩০ বছর বিবিসি ও স্কাই সহ মেইনস্টিম টেলিভিশনে জনপ্রিয় পেজেন্টার লিসা আজিজ, বিশিষ্ট শিল্পপতি ও চা-কর রাগিব আলী, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট নুরুর রহমান খন্দকার পাশা, সাপ্তাহিক জনমত ও সাইটেল টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল চৌধুরী, ক্যানারী ওয়ার্ফের হেড অব পাবলিক এফেয়ার্স ও এন টিভির ডাইরেক্টর জাকির খান এবং ফাইন্যান্স ও রিয়েল এস্টেইট ব্যবসায়ী সুফি মিয়া।
বৃটিশ বাংলাদেশী হুজহু যুক্তরাজ্যে বসবাসরত বংলাদেশীদের বিভিন্ন বিষয়ে উল্লেখযোগ্য অবদান ও উ্কর্ষের বিবরণ নিয়ে প্রকাশিত হয় প্রতিবছর। এবছরও এর ব্যতিক্রম হয়নি। এবারের প্রকাশণায় সংযুক্ত হয়েছে নতুন নতুন প্রতিভার অবদানের কথা। নতুনত্ব সমৃদ্ধ করেছে এ প্রকাশণাকে। বৃটিশ-বাংলাদেশীদের তৃতীয় প্রজন্ম যুক্ত হয়ে হুজহু কলেবরে বৃদ্ধি পেয়েছে,  আঙ্গিকেও শোভিত হয়েছে নত*নদের অবদানে। হুজহুর সফলতা পুরানো নত*নের সমন্বয়ের মধ্যদিয়ে এসেছে। পাচবছর আগে বৃটিশ-বাংলাদেশীদের হুজহু যা(ড)া শুরু করেছিলো কমিউনিটির গুণিজনদের উল্লেখযোগ্য অবদানের কথা লিপি…করে তাদের স্মরণেীয় করে রাখা এবং পুরস্কৃত করা জন্য। হুজহু বিশ্বস্ততার সাথে সে দায়িত্ব পালন করে যাচ্চেছ।
এবার প্রকাশনা উ্সবে প্রধান অতিথি ছিলেন গ্রীন পাটির ইউরোপীয় পার্লামেন্ট প্রতিনিধি জেন লা ল্যামবার্ট এমইপি। আলোচনার প্রারম্ভে তিনি বৃটিশ বাংলাদেশী হুজহুর আয়োজকদের ভুয়সী প্রশংসা করেন। আবহাওয়ার ব্যাপক পরিবর্তন ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে এর বিরূপ প্রতিক্রিয়ার বিয়টি তার বক্তব্যে তুলে ধরেন। বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, পরিবেশ উন্নয়নের ব্যাপারে বাংলাদেশের ভূমিকা উল্লেখযোগ্য নয়। সুন্দরবনে পশু পাখীদের অভয়ারণ্যের কথা তার বক্তৃতায় উঠে আসে। তিনি বৃটিশ বাংলাদেশী হুজহু-র  প্রকাশণা অনুষ্ঠান সুন্দর ও সুনিপুন বলে অভিমত ব্যক্ত করেন।
বৃটিশ বাংলাদেশী হুজহুজ-র সম্পাদক ব্যরিষ্টার সাদত করিম স্বগতম বক্তব্যে বলেন, এই প্রকামণা আমাদের কমিউনিটির নবীনদের উ্সাহ ও উদ্দীপনা জুগেয়ে আসছে। বৃটিশ বাংলাদেশী হুজহুর প্রকাশণায় নবীনদের কথা রছে। ভবিষ্যতে নবীনদের অবদান সুন্দরভাবে সংযোজিত হবে।
বৃটেনে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার ড. এম সাইদুর রহমান খান বলেন, বৃটিশ বাংলাদেশী হুজহু থেকে সহজেই কমিউনিটির অবদানের বিষয়টি জানা যায়। বৃটেনে বাংলাদেশী কমিউনিটির প্রবীণ ও নবীনরা যে ভূমকিা রেখে যাচ্চেছন তা প্রশংসা করার মত। তিনি বলেন দায়িত্ব পালনের তিন বছরে মেয়াদের পর আরো কয়েক মাস অতিরিক্ত সময় পার করে বংালাদেশে ফিরে যাচ্চিছ, সাথে নিয়ে যাচ্চিছ প্রবাসীদের ভালবাসা, বৃটেশ সামাজে তাদের উল্লেখযোগ্য অবাদনের কথা। বটিশ বাংলাদেশীদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে তিনি বত্তব্য  শেষ করেন। শ্যাডো মিনিষ্টার রুশনারা আলী এমপি বৃটিশ বাংলাদেশী হুজহুর পঞ্চম প্রকাশণা অনুষ্ঠানকে ত্পার্যপূর্ণ বলে উল্লেখ করে এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
অনুষ্ঠানে ইকবাল আহম্মদ ওবিই জেন লা ল্যামবার্ট এমইপির কাছ থেকে এওয়ার্ড গ্রহন করেন। কাউন্সিলার জিলানী চৌধুরী লিসা আজিজকে এয়ার্ড প্রদান করেন। হাই কমিশনার ড. এম সাইদুর রহমান খান সুফি মিয়াকে এয়ার্ড প্রদান করেন। ব্যারিষ্টার আনিসুর রহমান ওবিই ও চ্যানেল এস এর ফাউন্ডার চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল জাকির খানকে এয়ার্ড দেন। আমিরুল চৌধুরী এয়ার্ড গ্রহন করেন রুশনারা আলী এমপির কাছে থেকে। খন্দকার পাশা এওয়ার্ড গ্রহন করেন কাউন্সিলার আবদুল আসাদের কাছ থেকে। রাগিব আলী অনুপস্থিতিতে তার কন্যা রোজিনা কাদির এওয়ার্ড গ্রহন করে বাংলা মিররের এডিটর আব্দুল করিম গনি ও জেএমজি কারগোর ডাইরেক্টর মনির আহমদের কাছ থেকে।
অনুষ্ঠানের সংগীত পরিবেশন করেন হাবিব বাপ্পু ও তাথিকা, অমিত। নৃত্য পরিবেশন করে সুমি দাস গ্র“প। অনুষ্ঠান পরিচালনা করেন সৌমি দাস ও সেজাদ সামস।
জাকজমপূর্ণ  অনুষ্ঠানের প্রধান স্পন্সর ছিলো সিম্পলকল। অন্যান্য স্পন্সরা হলেন ক্যানারী ওয়ার্ফ গ্র“প ও টাওয়ার হ্যমলেটস কাউন্সিল। মিডিয়া পার্টনার ছিল চ্যালেন এস, এম আর প্রিন্টাস, বাংলা পোষ্ট, পারপল আই টেনোলোজিস, মিডিয়া লিংক, ইষ্টার্ন প্রাইড, ফিল্ম এশিয়া, ইম্প্রেস মিডিয়া, ইউকে বিডি নিউজ, বাংলা ভয়েজ।  অনুষ্ঠান সফল করার জন্য সার্বিক সহযোগিতা করে এক্সসেলসিওর সিলেট, জেএজি কার্গো, মাহবুব এন্ড কোম্পানী, হিলসাইড ট্রেভিলস, হোয়াইচ্যাপেল কলেজ, স্মার্ট কার, রক এ্যাসেট ম্যানেজমেন্ট, ইকেএওয়াই জুয়েলার্স গ্রূপ, কুশিয়ারা ফাইনান্স সার্ভিস, বাংলাা টাউন ক্যাশ এন্ড ক্যারী, জেনারেল অটো, হুসেন ট্র্যাভেলস, কেয়ার উড লন্ডন লিমিটেড, টিতাস রেষ্টুরেন্ট, প্রবাসী পল্লী, ফখরুদ্দিন, সংগীতা, কানসারাস। অনুষ্ঠানে মজাদার খাবার পরিবেশন করে অভিজাত ক্যাটারিং প্রতিষ্ঠান ইস্টার্ণ প্রাইড।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close