দুনিয়া জুড়ে

ক্যামেরার সামনে যৌন কেলেঙ্কারি! (ভিডিও)

জনপ্রিয় এক উপস্থাপকের যৌন কেলেঙ্কারি নিয়ে বেকায়দায় পড়েছে বিবিসি টেলিভিশন। তাঁর হাতে নির্যাতনের শিকার প্রায় ২০০ নারীকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ পুলিশ। জিমি সেভিল নামের ওই উপস্থাপক মারা গেছেন বছর খানেক আগে। ৮৪ বছর বয়সে মারা যাওয়ার আগে টেলিভিশন উপস্থাপক, ডিস্ক জকি (ডিজে) এবং তহবিল সংগ্রহকারক হিসেবে জিমি সেভিল এত সুখ্যাতি অর্জন করেছিলেন যে তাঁকে ব্রিটেনের সম্পদ হিসেবে অভিহিত করা হতো।
এখন অভিযোগ উঠেছে, নিজের এই সুনামকে কাজে লাগিয়ে তিনি নারীদের, বিশেষ করে কিশোরী ও তরুণীদের যৌন হয়রানি করতেন, এমনকি বিবিসির কার্যালয়েও তিনি এ কাজ করেছেন।
ব্রিটিশ পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, জিমি সেভিলের যৌন হয়রানির মাত্রা ছিল অকল্পনীয়। তাঁর হাতে যৌন হয়রানির শিকার হয়েছেন এমন দুই শতাধিক নারীর হদিস পাওয়া গেছে। তাঁদেরই একজন, সিলভিয়া এডওয়ার্ড। বর্তমানে দুই সন্তানের মা পঞ্চাশোর্ধ্ব এই নারী তাঁর কিশোরী বয়সে হেনস্তা হয়েছিলেন সেভিলের হাতে। ‘টপ অব দ্য পপস’ অনুষ্ঠানে অন্য তরুণীদের সঙ্গে তিনি ছিলেন সেভিলের পাশে। এ সময় এক হাতে মাইক্রোফোন নিয়ে পরবর্তী গানের ঘোষণা দেওয়ার সময় সেভিলের অন্য হাত চলে যায় সিলভিয়ার স্কার্টের নিচে। তাঁর হাত ঘুরে বেড়াতে থাকে সেখানে। মাঝেমধ্যে চাপ দিতে থাকেন সিলভিয়ার নিতম্বে। এই দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়।
বিপর্যস্ত সিলভিয়া অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যান। এরপর তিনি বিবিসির এক কর্মীর কাছে সেভিলের বিরুদ্ধে অভিযোগ করেন। কিন্তু ওই কর্মী তাঁকে একরকম ঘাড় ধরে বের করে দেন বলে অভিযোগ করেছেন সিলভিয়া।
[youtube id=”oxy1Lyw7U20″ width=”600″ height=”350″]

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close