গ্যালারী থেকে

নিলামে সাকিব সবচেয়ে দামি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরের সাকিব আল হাসানের নাম নিলামে সবচেয়ে বেশি দাম উঠেছে । বাংলাদেশের সাবেক এই অধিনায়ক তিন লাখ ৬৫ হাজার ডলারে  বিনিময়ে  ঢাকা গ্ল্যাডিয়েটরর্স পক্ষে লড়বেন।  উল্লেখ্য, বিপিএলের দ্বিতীয় আসরে দল গড়ার জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো সর্বোচ্চ ১০ জন বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। মূলত: ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও খুলনায় ম্যাচগুলো হবে। ঢাকা গ্ল্যাডিয়েটরস, বরিশাল বার্নার্স, চিটাগাং কিংস, খুলনা রয়েল বেঙ্গলস, সিলেট রয়্যালস ও দুরন্ত রাজশাহীর সঙ্গে এবার যোগ হয়েছে নতুন দল রংপুর রাইডার্স। সবকিছু ‍ ঠিকটাক থাকলে আগামী ১৭ই জানুয়ারি বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান।তবে খেলা শুরু হবে তার পর দিন থেকে।

রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত এই নিলামে সাকিবকে দলে নিতে অনেক ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করায় তার মূল্য অনকে উপরে উঠে আসে। দেশি ক্রিকেটারদের গোল্ডেন শ্রেণীর সর্বোচ্চ সীমা ৭০ হাজার ডলার উঠে যায়। নিয়ম অনুযায়ী  প্রস্তাবিত মূল্য পরোক্ষভাবে জমা দেয় দলগুলো তাদের গোপন খামে। আর তাতে বিদেশি গোল্ডেন ক্রিকেটারদের মূল্য ছাড়িয়ে সাকিবের দাম ওঠে আসে চুড়ান্ত মূল্য তিন লাখ ৬৫ হাজার ডলার।

এদিকে, বিদেশি গোল্ডেন  ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দাম উঠে পাকিস্তানি ক্রিকেটার ইমরান নাজিরের। তাকে দুই লাখ ৮০ হাজার ডলারে বিনিময়ে তাদের পক্ষে টেনে নেয় চিটাগাং কিংস। আরেক পরিচিতমুখ পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে দুই লাখ ৭৫ হাজার ডলারে কিনে নেয় ঢাকা গ্ল্যাডিয়েটরস।

দেশি ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশ দলের অধিনায়ক মুশিফিকুর রহিমকে দুই লাখ ৫ হাজার ডলারে কিনেছে সিলেট র‌য়ালস। তামিম ইকবাল খেলবেন দুরন্ত রাজশাহী হয়ে এক লাখ ৬৫ হাজার ডলারের বিনিময়ে। অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ এক লাখ ২৫ হাজার ডলারের বিনিময়ে চিটাগাং কিংস‘র পক্ষে  ।

প্রত্যেক ম্যাচে সর্বোচ্চ ৫ জন বিদেশি খেলানো যাবে।  এ ছাড়া দেশি ‌‘এ’ ক্যাটাগরির অনেক ক্রিকেটারদের দামই সর্বোচ্চসীমা ছাড়িয়ে টাইব্রেকারে গিয়ে দ্বিগুন থেকে তিনগুন দাম উঠে। অন্যদিকে বিদেশি গোণ্ডেন ও ‘এ’ ক্যাটাগরির বেশিরভাগ ক্রিকেটার তাদের মূল্যসীমার মধ্যেই রয়েছেন। এই দুই শ্রেণির অনেক ক্রিকেটার কোন সিদ্বান্ত ছাড়াই ঝুলন্ত মূল্যায়নে রয়ে গেছেন।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close