ব্রিকলেন টু জিন্দাবাজার

উৎসাহ উদ্দীপনায় সিলেটে পবিত্র ঈদুল ‍ফিতর পালিত

 

 

 

 

 

 

 

 

 

সেলিনা আক্তার, সিলেট থেকে: মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বৃহৎ ধর্মীয় উ্রৎসব পবিত্র ঈদুল ‍ফিতর যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে প্রবাসী অধ্যুষিত এলাকা সিলেটে। পরিবারের সাথে ঈদের খুশি ভাগাবাগি করতে অনেক প্রবাসী বর্তমানে সিলেট রযেছেন। তাই এবারের ঈদে অনেক পরিবারে বাড়তি আনন্দ যোগ হয়েছে প্রবাসে থাকা তাদের স্বজনদের কাছে পেয়ে।

ব্যাপক কড়া নিরাপত্তার মধ্যে সিলেটের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। এতে এক লাখেরও বেশি মুসল্লি এই জামাতে অংশ নেন। শুক্রবার সকাল সাড়ে ৮টায় এই নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবদুল করিম। নামাজে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, নবনির্বাচিত সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন কামরান, সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবা উদ্দিন সিরাজসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ শরীক হন।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। এ ছাড়া হযরত শাহজালাল মসজিদ, হযরত শাহ পরান মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, বন্দর বাজান জামে মসজিদ, কোর্ট পয়েন্ট জামে মসজিদসহ নগরীর বিভিন্ন মসজিদ ও ঈদগায়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সিলেটের ধর্মপ্রাণ মুসলমানরা ঈদুল ফিতর উদযাপনের খবর পাওয়া যায়্।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close