Featuredঅন্যান্য

বুকের দুধ বিক্রির প্রস্তাব

 

 

 

 

 

 

 

 

 

 

নিউজ ডেস্ক: ফ্রান্সের রাজধানী প্যারিসের এক সেবিকা তার বুকের দুধ বিক্রির বিজ্ঞাপন দিয়েছেন! পুরুষ দম্পতিদের সন্তানের জন্য তার এই প্রস্তাব। সমলিঙ্গের বিয়ে বিষয়ক আইন পাশ হওয়া নিয়ে যখন মিডিয়ার আগ্রহ তুঙ্গে, ঠিক তখনই এমন এই প্রস্তাবটি প্রচার হলো ফ্রান্সের এক ওয়েব সাইটে।

প্রস্তাব থেকে জানা গেছে যে, দৈনিক একশ’ ইউরোর বিনিয়মে দুধ পান করানো হবে নবজাতকে বাচ্চাদের। প্রস্তাবটি যে ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে তার কর্তৃপক্ষ দাবি করেছে যে, এটি সম্পূর্ন সত্য এবং আইনসম্মত। এর মাধ্যমে ফ্রান্সের কোনো আইন লঙ্ঘন হয়নি বলে নিশ্চিত করেছে তারা। প্রস্তাবে বলা হয়েছে, “আমি ২৯ বছর বয়সী একজন যুবতী মা এবং প্রশিক্ষিত সেবিকা। দুধ পান করে এমন নবজাতকদেরকে আমি অর্থের বিনিময়ে দুধ পান করাতে চাই।” প্রস্তাবটিতে সমকামী পুরুষ দম্পতিদের বিশেষভাবে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। সেই সাথে দেওয়া হয়েছে দিনে অন্তত দশবার দুধ পান করানোর প্রতিশ্রুতি। সেবিকাটি অস্থায়ীভাবে প্যারিসের কাছাকাছি এলাকায়ই থাকেন।

প্রস্তাবটি ই-লো নামের একটি ওয়েব সাইটে প্রকাশিত হয়ে। এটির প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন অ্যালেক্সান্দে বুগ নামক এক ভদ্রলোক। প্রস্তাবনা বিষয়ে তিনি বলেন, “আমাদের লোকজন এই সেবিকার সাথে যোগাযোগ করেছে। তার পরিচয় ও দুধ পান করানো নিয়ে সংশয় নেই। সে এই কাজে বেশ আগ্রহী। তার ইচ্ছে নিয়ে আইনেও কোনো বাঁধা নেই।”

বুগ এ বিষয়ে আরো বলেন, “আমাদের আইন পরামর্শক নিশ্চিত করে বলেছেন যে, ফ্রান্সে মাতৃদুগ্ধ বিক্রয় করা সম্পূর্ণ বেআইনি। তবে এই সেবিকা নিজে দুধ পান করাবেন, ফ্লাস্কে ভরে বিক্রি করবেন না; তাই এতে কোনো আইনি বাঁধা নেই।” প্রস্তাবটি প্রচার হওয়ার অল্প সময়ের মধ্যেই বেশ কিছু আবেদন জমা পড়েছে। তবে এর বেশির ভাগই ভূয়া বলে মন্তব্য করেছেন ই-লো’র প্রধান নির্বাহী। কিন্তু কিছু লোক আসলেই সেবাটি চাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close