স্বদেশ জুড়ে

বিকালে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: নির্বাচনকালীন সরকারব্যবস্থা নিয়ে বিএনপি এবং নিবন্ধন বাতিল হওয়ায় জামায়াতের আন্দোলনের মধ্যেই সাংবাদিকদের সামনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী রোববার সংবাদ সম্মেলন ডেকেছেন। বিকাল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হওয়ার কথা।

তিনি ইতোমধ্যে সংসদে জানিয়েছেন, চলতি নবম সংসদ চলবে ২৫ অক্টোবর পর্যন্ত হবে। এরপর সংবিধান মেনে বর্তমান সরকারের অধীনেই জাতীয় নির্বাচন হবে। অন্যদিকে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে আসা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া একাধিকবার বলেছেন, কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি তাতে যাবে না। এদিকে নির্বাচন কমিশনের শর্ত ভঙ্গ করায় হাই কোর্ট সম্প্রতি বিএনপির প্রধান শরিক জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করেছে। এর প্রতিবাদে হরতালও করেছে দলটি।

এর আগে সর্বশেষ গত ৩ মে গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। সে সময় তিনি বলেন,  নির্বাচনের সময় সর্বদলীয় মন্ত্রিসভা করার বিষয়ে বিরোধী দলের সঙ্গে সমঝোতায় তার আপত্তি নেই, তবে নির্বাচন হতে হবে গণতান্ত্রিক পদ্ধতিতেই। এর মধ্যে দিয়ে কার্যত তিনি বিএনপির নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আবারো নাকচ করে দেন। বিরোধী দলের সঙ্গে সংলাপ প্রসঙ্গের পাশাপাশি ওই সংবাদ সম্মেলনের একটি বড় অংশজুড়ে হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close