Featuredদুনিয়া জুড়ে

বন্দিদশা থেকে মুক্তি পাচ্ছেন হোসনি মোবারক

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: বন্দিদশা থেকে শিগগির মুক্তি পেতে যাচ্ছেন মিশরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মোবারক!একটি দুর্নীতির মামলায় নির্দোষ ঘোষিত হওয়ার পর মোবারকের আইনজীবীদের উদ্ধৃতি দিয়ে সোমবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

মোবারকের আইনজীবী ফারিদ এল-দিব মনে করছেন বিচারাধীন অপর দুর্নীতি মামলাটিও দ্রুত নিষ্পত্তি হয়ে যাবে এবং তিনি মুক্তি লাভ করবেন। ফারিদ বলেন, ‘আমরা আশা করছি চলতি সপ্তাহের শেষ দিকেই তিনি মুক্তি পাবেন।’ মোবারকের মুক্তির ব্যাপারে কিছু না বললেও আদালতের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে মামলাগুলোর সম্পূর্ণ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাবেক এই প্রেসিডেন্টকে আরও দু’সপ্তাহ কারাগারে কাটাতে হবে।

গত বছর অবশ্য ব্রাদারহুড সমর্থিত সরকার ক্ষমতায় থাকাকালে মোবারক ও তার স্বরাষ্ট্রমন্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। তখন তাদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ক্ষমতায় থাকাকালে সরকারবিরোধীদের হত্যা বন্ধ করতে ব্যর্থ হন মোবারক ও তার স্বরাষ্ট্রমন্ত্রী।  তবে রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষ আবেদন করায় এই মামলার বিচারপ্রক্রিয়া ফের চালু হয়। ধারণা করা হচ্ছে, রাজনৈতিক এ মামলা থেকেও অব্যাহতি পাবেন মোবারক।

উল্লেখ্য, ৩০ বছর ধরে মিশর শাসন করা সাবেক এই বিমান বাহিনীর কর্মকর্তা ২০১১ সালের জানুয়ারিতে ক্ষমতাচ্যুত হন। ৮৫ বছর বয়সী মোবারক বর্তমানে কায়রোর দক্ষিণ শহরতলীর তোরা কারাগারে বন্দি আছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close