Featuredদুনিয়া জুড়ে

বেনজির হত্যা মামলায় অভিযুক্ত মোশাররফ

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল (অব.) পারভেজ মোশাররফকে দেশটির সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় অভিযুক্ত করা হয়েছে। ২০০৭ সালে মোশাররফ ক্ষমতায় থাকাকালীন বিরোধী দলীয় প্রধান বেনজির এক হামলায় নিহত হন।

রাওয়ালপিন্ডির একটি আদালতের আইনজীবীরা বলছেন, সাবেক প্রেসিডেন্ট হত্যাকাণ্ড, হত্যার সন্ত্রাসী পরিকল্পনা ও হত্যাকাণ্ড সহজতর করার মতো ৩টি গুরুতর অভিযোগে অভিযুক্ত হয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এদিকে মোশাররফের সঙ্গে সন্দেহভাজন ৪ জঙ্গি ও ২ সিনিয়র পুলিশ কর্মকর্তাকেও অভিযুক্ত করেছে আদালত। ২০০৭ সালে হামলায় বেনজির নিহত হওয়ার পর মোশাররফ সরকার তালেবানের দিকে আঙুল তুলেছিল। ২০১০ সালে জাতিসংঘের এক রিপোর্টে বলা হয়, বেনজিরের মৃত্যু ঠেকানো যেতো যদি মোশাররফ সরকার পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতো। সে সময় সাবেক প্রেসিডেন্টের সহযোগীরা ওই রিপোর্টকে মিথ্যার ঝুড়ি বলে উড়িয়ে দিয়েছিলেন।

এদিকে মোশাররফ কোন মন্তব্য না করলেও, তার বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ অস্বীকার করেছেন। আগামী ২৭শে আগস্ট পর্যন্ত আদালত মুলতবি ঘোষণা করা হয়েছে। ২০০৭ সালের ডিসেম্বরে রাওয়ালপিন্ডি শহরের একটি নির্বাচনী র‌্যালিতে অংশ নেয়ার সময় হত্যা করা হয় বেনজিরকে। এ বছর স্বেচ্ছা-নির্বাসন থেকে দেশে ফেরার কিছুদিন পর গ্রেপ্তার করা হয় সাবেক সেনাশাসককে। নিñিদ্র নিরাপত্তার মধ্যে রাওয়ালপিন্ডির একটি আদালতে হাজির করা হয় তাকে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close