Featuredব্রিকলেন টু জিন্দাবাজার

বাংলাদেশে টিএসি এভিয়েশনের যাত্রা শুরু

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দিু নিউজ: ইউনাইটেড এয়ারওয়েজের সাফল্যের পর এবার আন্তর্জাতিক মানের ফ্লাইট ট্রেনিং ইনস্টিটিউট টিএসি এভিয়েশন যাত্রা শুরু করেছে। এই ইনস্টিটিউটে এয়ারলাইনস পাইলট, অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ার, ফ্লাইট ক্যাটারিং, গ্রাউন্ড হ্যান্ডলিং এক্সকিউটিভ ও কেবিন ক্রুর প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এখানে অত্যাধুনিক ট্রেনিং  এয়ারক্রাফটের ওপর প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। গত মঙ্গলবার লন্ডনের এলএমসি সেমিনার হলে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও টিএসি এভিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমদ চৌধুরী একথা গুলো বলেন।

সভায় টিএসসি এভিয়েশনের আত্মপ্রকাশ ও ট্রেনিং কার্ক্রমের একটি ডকুমেন্টরি দেখানো হয়। এতে অর্থমন্ত্রী বলেন, ‘দক্ষ ও সক্ষম মানুষকে আগামীর প্রয়োজন মেটানোর জন্য গড়ে তুলবে টিএসি । উন্নয়নে শুধু সরকারের দিকে তাকিয়ে থাকলে হবে না, সরকারি-বেসরকারি উদ্যোগে উন্নয়নে অংশীদার হতে হবে। বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান বলেন, বেসরকারি পর্যায়ে এমন উদ্যোগের ফলে বাংলাদেশের পাইলটরা শুধু দেশের বিমান নয়, বিশ্বের সব বিমান তাঁরা চালাবেন। বাণিজ্যমন্ত্রী জি এম কাদের বলেন, ইচ্ছে থাকলে যে বেসরকারি পর্যায়ে উন্নয়ন করা যায়, তার প্রমাণ হয়েছে ইউনাইটেড এয়ারওয়েজ। দুই থেকে তিনটি বিমান দিয়ে শুরু করে এখন তাদের নয়টি বিমান রয়েছে।

ক্যাপ্টেন তাসবিরুল আহমদ চৌধুরী আরো বলেন, টিএসি এ্যারোনোটিক্যাল একাডেমীর পূর্ণাঙ্গ কার্যক্রম শুরুর ফলে এখন থেকে অধিক সংখ্যক ছাত্র-ছাত্রীর বিদেশ থেকে পাইলট প্রশিক্ষন গ্রহনের প্রবনতা হ্রাস পাবে। এতে অর্থনৈতিকভাবে লাভবান হবে দেশ। টিএসি একাডেমী দেশের বেকার সমস্যা দূরীকরনেও ভূমিকা রাখবে। সফলভাবে পাইলট প্রশিক্ষন ও কমার্শিয়াল লাইসেন্স অর্জনের পর টিএসির প্রথম একশজন শিক্ষার্থীকে ইউনাইটেড এয়ারওয়েজে কর্মসংস্থানের সুযোগ থাকবে।

এ ছাড়া হেলিকপ্টার এবং সী প্লেনের মাধ্যমে চার্টার ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। সভায় টিএসি এভিয়েশনের সিইও মাহতাবুর রহমান নাছির বলেন, স্বল্প সময়ে গ্রহণযোগ্য খরচে পরিপূর্ণ প্রশিক্ষণের মাধ্যমে পাইলট তৈরি করাই আমাদের মূল উদ্দেশ্য।এখান থেকে প্রশিক্ষনপ্রাপ্ত পাইলটরা ইউনাইটেড এয়ারওয়েজ, বিমান বাংলাদেশসহ অন্যান্য দেশী-বিদেশী এয়ারলাইন্সে পাইলট হিসাবে চাকরি করার সুযোগ পাবে।টিএসসিতে আন্তর্জাতিক মানের পাইলট হলেও ইউরোপের চেয়ে অর্ধেক খরচ লাগবে।

ইউনাইটেড এয়ারওয়েজের ফাউন্ডার ডাইরেক্টর সাঈদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউনাইটেডের ডাইরেক্টর ও টিএসি এভিয়েশনের সিইও মাহতাবুর রহমান নাছির, চ্যানেল এস এর  চেয়ারম্যান আহমাদুস সামাদ চৌধুরী জেপি, ফাইভ ষ্টার হোটেল এক্সেলসিয়র সিলেটের চেয়ারম্যান শাহ জামাল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সিরাজ হক, এনটিভির ডাইরেক্টর মোস্তফা সরওয়ার বাবু, মিডিয়া লিংকের ডাইরেক্টর মুজিবুল ইসলাম, এটিএন ইউকের এমডি সুফি মিয়া, প্রপারটি ব্যবসায়ী আলফাজ কবিরী শাহিন, জনমতের বার্তা সম্পাদক মুসলেহ উদ্দিন, চ্যানেল এস সিলেট প্রতিনিধি মইন উদ্দিন মন্জু, বিবিসিসির ডাইরেক্টর ও জেএমজির সত্তাধিকারী মনির আহমদ প্রমুখ।

 

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close