Featuredস্বদেশ জুড়ে

হাসিনার দুইশ বছর লাগবে খালেদার কৌশল বুঝতে

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া কর্মসূচি পানসে নয়, বরং এটা তার কৌশল। আর এ কৌশল বুঝতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও দুইশ বছর লাগবে বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। বর্তমান প্রেক্ষাপটে মানবাধিকার ও গণতন্ত্র’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ নামের একটি সংগঠন। শুক্রবার দুপুরে আয়োজিত এ আলোচনায়  জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের সিনিয়র ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ফারুক আরও বলেন, আপনি সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছেন।  আপনারা এতো জনপ্রিয়, বিদ্যুৎ, গ্যাস, বিলবোর্ড, তাহলে ভয়টা কিসের? নির্বাচন দেন, দেখুন ক্ষমতায় যান কিনা। জীবনেও আর যেতে পারবেন না। দশম জাতীয় সংসদ নির্বাচন আপনার অধীনে নয়, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে।

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ফেরানোর দাবিতে বিএনপির দেওয়া কর্মসূচি সম্পর্কে আওয়ামী লীগ নেতা ও অন্যান্যদের সাম্প্রতিক কিছু মন্তব্য প্রসঙ্গে ফারুক কথা বলছিলেন। তিনি বলেন, আমাদের কর্মসূচি নাকি পানসে। এসব দিয়ে নাকি শেখ হাসিনাকে উৎখাত করা যাবে না। কিন্তু খালেদা জিয়ার এসব কৌশল বুঝতে শেখ হাসিনার আরও দুইশ’ বছর লাগবে। ফারুক প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দিন, খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিন।

জাতীয় সংসদের আগামী অধিবেশনে বিএনপির যোগদান প্রসঙ্গে তিনি বলেন, ১২ সেপ্টেম্বর সংসদে দল যাবে কিনা সেটা দলই সিদ্ধান্ত নেবে। গত অধিবেশনে আমাদের নেতারা যা বলেছেন, সেটাই বলছি। সরকার তত্ত্বাবধায়ক বিল আমাদের আনতে বলেছে। কিন্তু আমাদের সেই সংখ্যাগরিষ্ঠতা নেই। সংবিধান আপনারা তছনছ করেছেন, আপনারাই ঠিক করবেন। অবিলম্বে সংসদে বিল আনুন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close